ব্রেকিং নিউজ
Home | শিক্ষাঙ্গন | ৪ মে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

৪ মে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ

111442_126

নিউজ ডেক্স : এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী ৪ মে প্রকাশ করা হবে। ওইদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

পরে দুপুরে সংবাদ সম্মেলনে ফল প্রকাশের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হবে। দুপুর ২টা থেকে শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠান, অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে।

এসএসসিসহ পাবলিক পরীক্ষার ফলাফলের সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তরের রেওয়াজ আছে। সে অনুযায়ী ফল প্রকাশের ব্যাপারে কয়েকদিন আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সার-সংক্ষেপ পাঠানো হয়।

ফলাফল প্রকাশের দিনক্ষণের বিষয়টি অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। মন্ত্রণালয়ের একাধিক অতিরিক্ত সচিব এ তথ্য নিশ্চিত করেছেন।

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন পরীক্ষার্থী ছিল। গত ২ ফেব্রুয়ারি এই পরীক্ষা শুরু হয়ে ২ মার্চ শেষ হয়। ব্যবহারিক পরীক্ষা ৪ মার্চ শুরু হয়ে ১১ মার্চ পর্যন্ত চলে।

পরীক্ষা শেষের ৬০ দিনের মধ্যে পাবলিক পরীক্ষার ফল প্রকাশ করে আসছে বর্তমান সরকার। ব্যবহারিক পরীক্ষার সময় বাদ দিলে ২ মে নির্ধারিত ৬০ দিন পূর্ণ হবে। তবে ব্যবহারিকসহ ১১ মে সময় পূর্ণ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!