ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ইউক্রেইনে রাশিয়ার ব্যাপক হামলায় নিহত ২১

ইউক্রেইনে রাশিয়ার ব্যাপক হামলায় নিহত ২১

আন্তর্জাতিক ডেক্স :  রাশিয়া আজ শুক্রবার (২৮ এপ্রিল) ভোররাতে ইউক্রেইনের রাজধানী কিইভসহ দেশটির মধ্য ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন নগরীতে ব্যাপক হামলা চালিয়েছে। হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে মধ্যাঞ্চলের শহর উমানে একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন জ্বলতে দেখা যায়।

রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র আবাসিক ওই ভবনটিতে আঘাত হানে। এ ঘটনায় কয়েকজন শিশুসহ অন্তত ১৯ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

ওদিকে, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় নিপ্রো নগরীতে একটি বাড়িতে ক্ষেপণাস্ত্রের আঘাতে দুই বছর বয়সী এক শিশু এবং ৩১ বছর বয়সী এক নারী নিহত হয়েছে বলে জানিয়েছেন আঞ্চলিক গভর্নর শেরহি লিসাক। হামলায় আহত হয়েছে আরও তিনজন।

শুক্রবার ভোররাতে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলায় বার বার কেঁপে উঠেছে কিইভ। পুরো ইউক্রেইন জুড়েই ক্ষেপণাস্ত্র হামলার সতর্কবার্তা হিসেবে সাইরেন বেজেছে এবং বিস্ফোরণের বিকট আওয়াজ পাওয়া গেছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন চ্যানেল খবর প্রকাশ করেছে।

ইন্টারফ্যাক্স ইউক্রেইনও একই খবর দিয়ে বলেছে, শুক্রবার প্রথম প্রহরের পর নিপ্রো, ক্রেমেনচাক, পোলতাভা এবং মাইকোলাইভে বিস্ফোরণ ঘটেছে।

কিইভ বা অন্যান্য নগরীতে হতাহতের সংখ্যা বা কী ধরণের ক্ষয়ক্ষতি হয়েছে সে সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। কিইভ প্রশাসন থেকে বলা হয়ছে, তাদের অ্যান্টি-এয়ারক্রাফ্ট ইউনিট সক্রিয় রয়েছে।

আজ শুক্রবারের এই তুমুল হামলার একদিন আগেই ক্রেমলিন থেকে বলা হয়েছিল যা কিছু এই যুদ্ধ অবসানের পথ প্রশস্ত করবে তারা সেই সব কিছুকেই স্বাগত জানাবে।

গত বুধবার ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে ফোনালাপ হয়। পরদিন ক্রেমলিন হয়তো এ বিষয়টিকে ইঙ্গিত করেই ওই বিবৃতি দিয়েছিল। গত বছরের ফেব্রুয়ারিতে ইউক্রেইনে রাশিয়ার আগ্রাসন শুরুর পর এই প্রথম শি-জেলেনস্কি ফোনালাপ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!