Home | দেশ-বিদেশের সংবাদ | ইউক্রেনে সাংবাদিকদের গাড়িতে গোলা, ২ সংবাদকর্মী নিহত

ইউক্রেনে সাংবাদিকদের গাড়িতে গোলা, ২ সংবাদকর্মী নিহত

আন্তর্জাতিক ডেক্স : ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে রাশিয়া। সামরিক বাহিনীর অভিযানের মধ্যে ইউক্রেনের রাজধানী কিয়েভে আরও দুই সাংবাদিক নিহত হয়েছেন। বুধবার (১৬ মার্চ) এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

নিহত ওই দুই সাংবাদিকের নাম পিয়েরে জাকরজেউস্কি (৫৫) এবং ওলেক্সান্দ্রা কুভশিনোভা (২৪)। তারা দু’জনই যুক্তরাষ্ট্রের নিউইয়র্কভিত্তিক সংবাদমাধ্যম ফক্স নিউজ কাজ করতেন।

জানা গেছে, ইউক্রেনের রাজধানী কিয়েভের উপকণ্ঠে হোরেঙ্কা নামক স্থানে সাংবাদিকদের বহনকারী গাড়িতে গোলা আঘাত হানলে তারা নিহত হন। এছাড়া এই ঘটনায় নিহত দুই সাংবাদিকের সহকর্মী বেঞ্জামিন হল আহত হয়েছেন।

ফক্স নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুজান স্কট সংবাদকর্মীর মৃত্যুকে সংস্থার জন্য একটি ‘হৃদয়বিদারক দিন’ হিসেবে আখ্যায়িত করেছেন। একইসঙ্গে ‘সাংবাদিক হিসাবে জাকরজেউস্কির আবেগ এবং প্রতিভা তুলনাহীন’ বলেও উল্লেখ করেছেন।

তিনি জানান, জাকরজেউস্কি ছিলেন যুদ্ধক্ষেত্রের ফটোগ্রাফার। তিনি দীর্ঘ সময় ধরে ইরাক-আফগানিস্তান-সিরিয়া পর্যন্ত ফক্স নিউজের প্রায় প্রতিটি আন্তর্জাতিক সংবাদ কভার করেছিলেন।

ফক্স নিউজের জাতীয় নিরাপত্তা সংবাদদাতা জেনিফার গ্রিফিন বলেছেন, জাকরজেউস্কি ব্যাপকভাবে জনপ্রিয় এবং যুদ্ধক্ষেত্র থেকে সংবাদ তুলে আনার জন্য গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন। প্রসঙ্গত, গত ১৩ তারিখে ইউক্রেনে নিহত হন দ্য নিউইয়র্ক টাইমসের সাংবাদিক ব্রেন্ট রেনডের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!