ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সৌদি ফেরত এক-তৃতীয়াংশের যাওয়া হবে না : বায়রা

সৌদি ফেরত এক-তৃতীয়াংশের যাওয়া হবে না : বায়রা

নিউজ ডেক্স : মহামারীর মধ্যে সৌদি আরব থেকে ফেরত আসা এক-তৃতীয়াংশের বেশি বাংলাদেশি কর্মীকে নানা জটিলতার কারণে ফেরত পাঠানো সম্ভবপর হবে না বলে মনে করছে জনশক্তি রপ্তানিকারকরা।

জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিস (বায়রা) সংসদীয় কমিটিকে একথা জানিয়েছে। সংসদ ভবনে অনুষ্ঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সংসদীয় কমিটির বৈঠকে বায়রার পক্ষে লিখিত বক্তব্য তুলে ধরা হয়।

বায়রা বলছে, সৌদি দূতাবাস বাংলাদেশি পাসপোর্ট থাকার পরেও আলাদা করে নতুনভাবে পুলিশ ভেরিফিকেশন চেয়েছে। তাছাড়া ভিসা প্রক্রিয়া স্থগিত রেখেছে। সেই প্রক্রিয়া সময় সাধ্য। ওই ভেরিফিকেশন আসতে আসতে ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। এতে করে নিয়োগকর্তারা বাংলাদেশি শ্রমিক নিয়োগ দিতে অনীহা প্রকাশ করছে।

ঢাকাস্থ সৌদি দূতাবাসের সার্কুলার অনুযায়ী, একজন কর্মীকে সব কার্যক্রম পুনরায় করে পাঠানো ব্যয়বহুল ও সময় সাপেক্ষ উল্লেখ করে বায়রার পক্ষ থেকে বলা হয়, এ প্রক্রিয়ায় প্রায় ৩০ থেকে ৪০ ভাগ কর্মীর ক্ষেত্রে তাদের কর্মস্থলে যোগদান করা প্রায় অসম্ভব। এ প্রক্রিয়াকে সহজ করার জন্য জোর কূটনৈতিক প্রচেষ্টা চালাতে সরকারকে আহ্বান জানিয়েছে বায়রা। খবর বিডিনিউজের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!