ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | সরই ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলমগীরকে কুপিয়ে হত্যা, যুবক আটক

সরই ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আলমগীরকে কুপিয়ে হত্যা, যুবক আটক

130

নিউজ ডেক্স : বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আলমগীর (৪২) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৩ জুলাই) রাত ১১ টার দিকে লামা উপজেলার সরই ইউনিয়নের লোহাগাড়া সীমান্তের হাসনা ভিটা এলাকায় দুর্বৃত্তরা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আলমগীর কে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে। রাতে মোটরসাইকেল যোগে তার খামার বাড়ি থেকে ফেরার পথে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে।

এ হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ মং সৈ মারমা (২৩) নামের এক যুবককে আটক করেছে। তাকে সরই ইউনিয়ন এর পার্শ্ববর্তী লোহাগাড়া থেকে আটক করে লামা থানায় নিয়ে আসা হয়েছে।

স্থানীয়রা জানান, ঘটনার পর তার আত্মচিৎকারে দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় একটি মোটরসাইকেল ফেলে যায়। পুলিশ ঐ মোটরসাইকেলটি জব্দ করেছে। জব্দকৃত মোটরসাইকেলটির সূত্র ধরেই পুলিশ ও স্থানীয়রা ওই যুবককে আটক করে। এদিকে নিহত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলমগীর এর লাশ বুধবার সকালে সরই থেকে ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লক্ষী পদ দাশ জানিয়েছেন দুর্বৃত্তরা জনপ্রিয় এই নেতাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেছে। বান্দরবানে চলমান আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ড ও সাংগঠনিক তৎপরতা দমাতে একটি কুচক্রী মহল এসব ঘটনা ঘটাচ্ছে বলে তিনি জানিয়েছেন।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আপেল্লা রাজু নাহা জানান, কি কারণে মোহাম্মদ আলমগীরকে হত্যা করা হয়েছে তা এখনো স্পষ্ট নয়। তবে এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ এক যুবককে আটক করেছে।

উল্লেখ্য, বান্দরবানে গত দুই দিনের ব্যবধানে রোয়াংছড়ি ও লামা উপজেলায় আওয়ামী লীগের দুই নেতাকে দুর্বৃত্তরা হত্যা করেছে। ২২ জুলাই দুপুরে রোয়াংছড়ির তারাছা ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মং মং থোয়াইকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। এ ঘটনার প্রতিবাদে আওয়ামীলীগ অর্ধ দিবস হরতাল পালন করে রোয়াংছড়িতে। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই লামা উপজেলার সরই ইউনিয়ন আওয়ামীলীগের আরেক নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা।

সূত্র : দৈনিক পূর্বকোণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!