Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় বৈদ্যুতিক তারে জড়িয়ে বন্যহাতির মৃত্যু

সাতকানিয়ায় বৈদ্যুতিক তারে জড়িয়ে বন্যহাতির মৃত্যু

নিউজ ডেক্স : সাতকানিয়ায় বৈদ্যুতিক তারে জড়িয়ে এক বন্যহাতির মৃত্যু হয়েছে। উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের হযরত আজগর আলী শাহ মাজারের পশ্চিম পার্শ্বে মইত্তাতলী বিলের ধান ক্ষেত রক্ষায় কৃষকদের দেয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে আজ শনিবার ভোরে হাতিটির মৃত্যু হয়।

বন বিভাগ ও এলাকাবাসী জানায়, প্রতিবছর ধান পাকার মৌসুমে বন্যহাতির দল লোকালয়ে এসে কৃষকের ধান খেয়ে যায়। ধান কাটা শেষ না হওয়া পর্যন্ত লোকালয়ের আশপাশে পাহাড়ি এলাকায় থেকে যায় বন্যহাতির দল। এসময় কিছু কিছু কৃষক বন্যহাতি থেকে ধান রক্ষা করতে গোপনে ক্ষেতের পাশে বৈদ্যুতিক তার দিয়ে দেয়। সোনাকানিয়ার মইত্তাতলী এলাকার বিলেও কিছু কৃষক ধান ক্ষেতের পাশে গোপনে বৈদ্যুতিক তার দিয়ে রাখে। আজ ভোরে বন্যহাতির দল ওই এলাকায় ধান ক্ষেতে গেলে একটি হাতি বৈদ্যুতিক তারে জড়িয়ে মারা যায়।

সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ফজল করিম জানান, ধান ক্ষেতে মৃত বন্যহাতি পড়ে থাকার বিষয়টি জানার পর বন বিভাগ ও পুলিশকে খবর দিই। ঘটনাস্থলে গিয়ে লোকজনের সাথে কথা বলে জানতে পারি ধান রক্ষায় কৃষকদের দেয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে হাতিটি মারা গেছে।

চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের মাদার্শা রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়া জানান, বন্যহাতির মৃত্যুর বিষয়টি জানার পর আমরা দ্রুত ঘটনাস্থলে যায়। হাতির শুঁড়ের নিচের অংশে রক্তক্ষরণ হতে দেখা গেছে। স্থানীয় লোকজনের জানিয়েছেন, ধান ক্ষেতের পাশে কৃষকদের দেয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে হাতির মৃত্যু হয়েছে। শুঁড় দিয়ে রক্তক্ষরণ হওয়ার বিষয়টি দেখলেও তাই মনে হচ্ছে।

তিনি আরো জানান, সাতকানিয়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে খবর দেয়া হয়েছে। তিনি এসে ময়নাতদন্ত করার পর মৃত্যুর কারন সম্পর্কে আরো বেশি নিশ্চিত হতে পারবো। এছাড়া ময়নাতদন্ত শেষে মৃত হাতিটি মাটির নিচে পুঁতে ফেলা হবে। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!