ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | তালেবান জনগণের সরকার হলে আমাদের দরজা খোলা

তালেবান জনগণের সরকার হলে আমাদের দরজা খোলা

নিউজ ডেক্স : যদি তালেবান সরকার গঠন করে এবং তা জনগণের সরকার হয়, তবে অবশ্যই আমাদের দরজা খোলা থাকবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

সোমবার ( ১৬ আগস্ট) বিকেলে রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অফ ফিজিশিয়ান অ্যান্ড সার্জন (বিসিপিএস) মিলনায়তনে চীনের সিনোর্ফাম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং দেশের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেডের মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, যে সরকারই আমাদের কাছে সাহায্য সহযোগিতা চাইবে, তাদেরকেই আমরা সহায়তা করবো। বাংলানিউজ

বলা হচ্ছে তালেবানদের সঙ্গে যোগ দিতে বাংলাদেশ থেকে কিছু মানুষ গিয়েছে। এ বিষয়টিতে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি কেমন হবে জানতে চাইলে তিনি বলেন, তালেবানের কিছু সন্ত্রাসী আমাদের দেশে ছিল। তারা আফগানিস্তান থেকে ট্রেনিং নিয়ে এসেছিল। আমরা তাদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়েছি। এখন আমাদের দেশে ওই সন্ত্রাসীরা নেই। আমরা আশা করি ওই সন্ত্রাসী আর তৈরি হবে না।

তিনি বলেন, আফগানিস্তান আমাদের সার্ক এশিয়ার সদস্য। আমাদের বন্ধু দেশ। আমরা চাই তাদের উন্নতি হোক। আমরা সবাইকে নিয়ে সব দেশের উন্নতি করতে চাই। নতুন যে সরকারই হোক সেটা যদি জনগণের সরকার হয়, তাহলে আমরা তাকে গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!