Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় সরকারি জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ

লোহাগাড়ায় সরকারি জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় সরকারি জায়গা থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৭ আগস্ট) উপজেলার চুনতি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের জেএম সিকদার পাড়া ও আধুনগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উত্তর হরিণা চৌধুরী পাড়ায় পৃথক অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান।

তিনি জানান, চুনতি ইউনিয়নে জনৈক এরফান সওদাগর প্রভাব কাটিয়ে সরকারি জায়গায় পানি চলাচলের পথ বন্ধ করে দোকান নির্মাণ করছিল। নির্দেশ দেয়া স্বত্বেও অবৈধ স্থাপনা সরিয়ে না নেয়ায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় এক্সকেভেটর দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও পানি চলাচলের গতি স্বাভাবিক করে দেয়া হয়।

অপরদিকে, আধুনগর ইউনিয়নে জনৈক সাহেব মিয়া, মাওলানা জহির উদ্দিন ও নুরুন্নাহার বেগম প্রভাব কাটিয়ে সরকারি গোপাটের জায়গায় পানি চলাচলের পথ বন্ধ করে দোকান নির্মাণ ও জায়গা ভরাট করছিল। স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিত উক্ত স্থানে অভিযান পরিচালনা করা হয়। আগামী ১৫ দিনের মধ্যে তাদেরকে অবৈধভাবে নির্মিত দোকান সরিয়ে নেয়া ও পানি চলাচলের পথ স্বাভাবিক করে দেয়ার নির্দেশ দেয়া হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযান সাথে ছিলেন আধুনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দিন, লোহাগাড়া থানার এসআই মোজাম্মেল হক, আধুনগর ইউনিয়ন ভূমি অফিসের সহকারী কর্মকর্তা সঞ্জিব চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, স্থানীয় ইউপি সদস্য মুহাম্মদ হাসানসহ পুলিশ বাহিনীর সদস্য ও ভূমি অফিসার কর্মকর্তা-কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!