ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রাম-কক্সবাজার সড়ক চার লেন হবে: প্রধানমন্ত্রী

চট্টগ্রাম-কক্সবাজার সড়ক চার লেন হবে: প্রধানমন্ত্রী

pmm20170506182302

নিউজ ডেক্স :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চট্টগ্রাম-কক্সবাজার সড়ককে ৪ লেনে উন্নীত করা হবে। কক্সবাজার বিমান বন্দরে বোয়িং চলাচল এবং কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত  মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন শেষে কক্সবাজারের ইনানী সমুদ্রসৈকতে আয়োজিত সুধী সমাবেশে একথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি আরো বলেন,  আমরা সবাই মিলে দেশটা এগিয়ে নিয়ে যাবো। ঢাকা থেকে প্রতিদিন একটা ফ্লাইট যেন কক্সবাজারে আসে সেই চেষ্টা করছি। এখানে কাজ করতে গেলে ঘুর্ণিঝড় জলোচ্ছ্বাসের সঙ্গে যুদ্ধ করেই কাজ করতে হয়। এসব বাধা বিঘ্ন অতিক্রম করেই এগিয়ে যেতে হবে।

রামু ও উখিয়ায় হামলার শিকার হওয়া বৌদ্ধ মন্দিরগুলো পুনরায় ঠিকঠাক করে আরো দৃষ্টিনন্দন করতে সাহায্য করায় সেনাবাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দেশে আমাদের সবার মধ্যে সম্প্রীতি বজায় থাক সেটাই আমরা চাই। পার্বত্য এলাকায় আগে একটা অস্তিরতা ছিলো। পরে আমরা এখানে শান্তিচুক্তি করি। ১৮০০ সদস্য অস্ত্র সমর্পণ করে। তাদের পুনর্বাসন করি।

উৎক্ষেপিত দক্ষিণ এশিয়ার স্যাটেলাইট সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তনের দেশ আমাদের। নানান সময়ে নানান আঘাতে জর্জরিত হই আমরা। সেই সব পরিস্থিতি আগে থেকেই জানতে সাহায্য করবে স্যাটেলাইট। এরই মধ্যে, ভারত, চীন ও মিয়ানমারের সঙ্গে আমাদের যোগাযোগ ব্যবস্থা উন্নত করার চেষ্টা করেছি। এভাবে সহযোগিতার মাধ্যমে আমাদের অর্থনীতি আরো সমৃদ্ধ হবে। এবং আমরা দেশের সবার মৌলিক চাহিদা পূরণ করতে সক্ষম হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!