ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় একরাতে ৪ গরু চুরি, ৩ গরুচোর আটক

লোহাগাড়ায় একরাতে ৪ গরু চুরি, ৩ গরুচোর আটক

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পুটিবিলা ৩ গরুচোরকে আটক করে পুলিশে দিয়ে স্থানীয় জনতা। সোমবার (১৯ জুন) সকাল ১১টার দিকে ইউনিয়নের এম চর হাট বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চোরাইকৃত ২টি গরু।

অপরদিকে, একইদিন ভোররাতে সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের খান মোহাম্মদ সিকদার পাড়া থেকে আবদুল মলতব এক কৃষকের ৪টি গরু চুরি করে নিয়ে গেছে চোরেরা। স্থানীয় ইউপি সদস্য আবদুস ছবুর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটক চোরেরা হল পার্বত্য বান্দরবানের লামা উপজেলার গজালিয়া নন্দরবিল নয়াপাড়া এলাকার মনছুর আলমের পুত্র নুর মোহাম্মদ (৩৫), একই ইউনিয়নের আবদুস শুক্কুরের পুত্র মো. রাসেল (২১) ও বদরুজ্জামানের পুত্র আমানুল্লাহ (২৭)।

পুটিবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিক জানান, আটককৃতরা চকরিয়া উপজেলার নন্দরবিল এলাকা থেকে ২টি গরু চুরি করে কিল্লাখোলা নামক স্থানে একজনের কাছে কম দামে বিক্রি করতে চাইলে স্থানীয়দের সন্দেহ হয়। পরে তাদের টাকা দেয়ার কথা বলে এম চর হাট বাজারে নিয়ে আসেন। সেখানে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে চুরির বিষয়টি স্বীকার করলে তাদেরকে ইউনিয়ন পরিষদের নিয়ে আসেন। পরে চোরাইকৃত গরু ও চোরদের থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এদিকে, ক্ষতিগ্রস্ত কৃষক আবদুল মতলব জানান, প্রতিদিনের ন্যায় রাতে গরুগুলো গোয়ালঘরে রেখে তালাবদ্ধ করে ঘুমিয়ে যান। ভোররাতে চোরেরা গোয়াল ঘরের তালা কেটে গরুগুলো নিয়ে যায়। সকালে গোয়ালঘরের দরজার তালাভাঙ্গা ও গরু দেখতে না পেয়ে চুরির বিষয়টি নিশ্চিত হয়েছেন। চুরি হওয়া গরুগুলোর আনুমানিক মূল্য ৩ লাখ টাকা। গরু চুরির ব্যাপারে তিনি কোথাও অভিযোগ করেননি বলে জানান।

লোহাগাড়া থানার এসআই প্রদীপ কুমার দত্ত জানান, ঘটনাস্থলে গিয়ে চোরাইকৃত গরুসহ ৩ চোরকে আটক করে থানায় নিয়ে আসা হয়। আটককৃতদের চকরিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!