ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উন্নত প্রযুক্তি দ্রুত কৃষক পর্যায়ে ছড়িয়ে দিন : কৃষিমন্ত্রী

উন্নত প্রযুক্তি দ্রুত কৃষক পর্যায়ে ছড়িয়ে দিন : কৃষিমন্ত্রী

image-111339

নিউজ ডেক্স : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক দেশে নতুন ধানের জাতসহ উন্নত প্রযুক্তি দ্রুত কৃষক পর্যায়ে ছড়িয়ে দিতে বিজ্ঞানীদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, দেশে নতুন ধানের জাতসহ উন্নত প্রযুক্তি দ্রুত কৃষক পর্যায়ে ছড়িয়ে দেওয়ার পাশাপাশি বন্যা, খরা, লবণাক্ততা ও জলাবদ্ধতাসহ বিভিন্ন প্রতিকূল পরিবেশ সহনশীল ধানের জাত ও লাগসই প্রযুক্তি উদ্ভাবন ও উন্নয়নের জন্য ব্রির বিজ্ঞানীদের প্রতি আহ্বান জানাচ্ছি।

আজ শনিবার গাজীপুরে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে (ব্রি) বার্ষিক গবেষণা পর্যালোচনা কর্মশালা ২০১৭-১৮ এর উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

মন্ত্রী বলেন, আমরা চাই আমাদের দেশে একটি শক্তিশালী বিরোধী দল থাকবে, যারা সরকারের গঠনমূলক সমালোচনা করে আমাদের ভুলভ্রান্তি তুলে ধরবে। আমরা এসব ভুলভ্রান্তি সুধরিয়ে সবাই মিলেমিশে ঐক্যবদ্ধ ভাবে দেশটা গড়ে তুলবো।

তিনি বলেন, গত নির্বাচন সবাই গ্রহণ করেছে, বিভিন্ন দেশ আমাদের প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন। আমরা এখন সবার সহযোগিতা নিয়ে দেশ গঠনে মনোনিবেশ করতে চাই। প্রধানমন্ত্রী বিভিন্ন রাজনৈতিক দলকে গণভবনে চা-চক্রে আমন্ত্রণ জানিয়েছেন। যারা চা-চক্রে আসতে চাচ্ছে না সেটা তাদের সংকীর্ণতা। এতে তারা লাভবান হবে না বরং ক্ষতিগ্রস্ত হবে।

২০১৪ সালে বিএনপি আগুন সন্ত্রাস করে মানুষকে পুড়িয়ে মেরে নিষ্ঠুরতার ও সন্ত্রাসের চরম কাজ করেছে। এতে তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে পড়েছে বলেও জানান তিনি।

কৃষি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসিরুজ্জানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মো. ফজলে ওয়াহেদ খোন্দকার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. মো. কবির ইকরামুল হক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালাক মীর নুরুল আলম, ব্রির মহাপরিচালক ড. শাহজাহান কবীর, পরিচালক ড. মো. আনসার আলী, পরিচালক তমাল লতা আদিত্য প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!