ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | চট্টগ্রামে ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়া শুরু

চট্টগ্রামে ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়া শুরু

-20180901145527

নিউজ ডেক্স : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬ সংসদীয় আসনের জন্য ৩৭ হাজার ৪৪০ জন ভোট গ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার) নিয়োগের প্রক্রিয়া শুরু করেছে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস।

এ ব্যাপারে ইতোমধ্যে চট্টগ্রামের সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত, সরকারি অনুদানপ্রাপ্ত সকল প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা ও অন্যান্য সংস্থার প্রধানগণের কাছে জেলা নির্বাচন অফিস থেকে চিঠি দেয়া হয়েছে। আগামী ৩০ অক্টোবরের মধ্যে এসব প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর (বেতন স্কেলে ১ম থেকে ১৬তম গ্রেড পর্যন্ত) তালিকা জেলা নির্বাচন অফিসে প্রেরণের জন্য চিঠিতে বলা হয়েছে।

চট্টগ্রাম জেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, আগামী নির্বাচনে চট্টগ্রামে ভোট গ্রহণের জন্য প্রিসাইডিং অফিসার লাগবে ২০৮৯ জন, সহকারী প্রিসাইডিং অফিসার লাগবে ১১ হাজার ৭৫২জন এবং পোলিং অফিসার লাগবে ২৩ হাজার ৫৯৯জন। প্রতিষ্ঠান গুলো থেকে কর্মকর্তা-কর্মচারীদের তালিকা পাওয়া গেলে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্যানেল তৈরি করা হবে বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান। গতকাল তিনি আজাদীকে বলেন, আমরা এখন প্রত্যেক প্রতিষ্ঠানে গণ চিঠি দিচ্ছি। ৩০ অক্টোবরের মধ্যে এসব প্রতিষ্ঠান থেকে কর্মকর্তা-কর্মচারীদের তালিকা পাওয়ার পর যাচাই-বাছাই করে ভোট গ্রহণ প্যানেল করবো।

নির্বাচন কমিশনের নির্দেশনা পাওয়ার পরপরই চট্টগ্রামে ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগের কার্যক্রম শুরু করেন জেলা নির্বাচন কর্মকর্তা। এ ব্যাপারে চট্টগ্রাম জেলা নির্বাচন অফিসের উচ্চমান সহকারী আবুল খায়ের জানান, আসন্ন নির্বাচনের জন্য পর্যায়ক্রমে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। চূড়ান্ত ভোটার তালিকা তৈরি করা হয়েছে। ভোট কেন্দ্র চূড়ান্ত করা হয়েছে। আসনভিত্তিক ভোটারের সিডিও চূড়ান্ত করে জেলা অফিসে পাঠানো হয়েছে। এখন ভোট গ্রহণ কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

নির্বাচন কমিশনের হিসেব অনুযায়ী নভেম্বরের ১৫ তারিখের মধ্যেই একাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করা হবে। এরপর মনোনয়ন ফরম বিতরণ-গ্রহণ, প্রত্যাহার, যাচাই-বাছাই-বাতিল-চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন। এরপরই শুরু হবে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। একই সাথে শুরু হবে ভোট গ্রহন কর্মকর্তাদের প্রশিক্ষণ। তারপর নির্ধারিত তারিখে বহুল প্রতীক্ষিত ভোট গ্রহণ।

সূত্র : দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!