ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | উপজেলা ভোট প্রভাবমুক্ত রাখতে ডিসি-এসপিদের ইসির নির্দেশ

উপজেলা ভোট প্রভাবমুক্ত রাখতে ডিসি-এসপিদের ইসির নির্দেশ

EC-Bhaban-bg20190306191428

নিউজ ডেক্স : আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন প্রভাবমুক্ত রাখতে জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (৬ মার্চ) ইসির যুগ্ম সচিব (নির্বাচন পরিচালনা-২) ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এ-সংক্রান্ত নির্দেশনা সব জেলার ডিসি-এসপিদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ১০-৩১ মার্চের মধ্যে সারাদেশে চার ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। পঞ্চম ধাপে নির্বাচন রমজানের পর জুনে অনুষ্ঠিত হবে। এ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং আইনানুগভাবে অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

এ লক্ষ্যে ভোটকেন্দ্র ও নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের কয়েক দিন পূর্ব হতে দু-তিন দিন পর পর্যন্ত পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন এবং এক্সিকিউটিভ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগের ব্যবস্থা করা হয়েছে। নির্বাচন কমিশন বিশ্বাস করে যে, মাঠ প্রশাসনের সহযোগিতা ছাড়া দেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সে জায়গাটি সমুন্নত রাখার জন্য মাঠ প্রশাসনের সবাইকে সচেতন থাকার অনুরোধ করা হলো।

আগামী ১০, ১৮, ২৪ ও ৩১ মার্চ চার ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। এর মধ্যে প্রথম ধাপে ৮৬ উপজেলা এবং দ্বিতীয় ধাপে ১২৪ উপজেলায় মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা। তৃতীয় ধাপে ১২৭ উপজেলা ও চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট হবে। পঞ্চম ধাপে বাকি উপজেলার ভোট হবে ১৮ জুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!