ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | কাঁচের জারে রক্ষিত ৭৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

কাঁচের জারে রক্ষিত ৭৫ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

নিউজ ডেক্স : রাজধানী ঢাকার দক্ষিণখান এলাকা থেকে আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে আনুমানিক ৭৫ কোটি টাকা মূল্যের সাপের বিষ পাওয়া যায়।

আজ শুক্রবার সকালে র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। গতকাল দুপুর ৩টার ২০ মিনিটে দক্ষিণখানের ৫০ নং ওয়ার্ডে গুলবার মুন্সি স্মরণী রোড থেকে ছয় জনকে আটক করা হয়।

এরা হলেন—মো. মাসুদ রানা (২৪), মো. ছফির উদ্দিন শানু (৫০), মো. তমজিদুল ইসলাম ওরফে মনির (৩৪), মো. আলমগীর হোসেন (২৬), ফিরোজা বেগম (৫৭) ও আসমা বেগম (৪২)।

র‌্যাব জানায়, আটকের পরে সাপের বিষের বিষয়ে জানতে চাইলে প্রথমে তারা অস্বীকার করেন। পরে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে কাঁচের জারে রক্ষিত অবস্থায় আট কেজি ৯৬ গ্রাম (জারসহ) সাপের বিষ পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ৭৫ কোটি টাকা। এ ছাড়া, তাদের কাছে সাপের বিষ সংক্রান্ত সিডি ও ম্যানুয়াল বই পাওয়া যায়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা আন্তর্জাতিক সাপের বিষ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। অধিক মুনাফার লোভে তারা এই সংঘবদ্ধ চক্রে জড়িয়ে পড়েন। তাদের দেওয়া তথ্য যাচাই-বাছাই চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!