ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | দেশের ৪৯২তম ফায়ার স্টেশন উদ্বোধন লোহাগাড়ায়

দেশের ৪৯২তম ফায়ার স্টেশন উদ্বোধন লোহাগাড়ায়

এলনিউজ২৪ডটকম : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ছিল দেশের সব উপজেলায় ১টি করে ফায়ার স্টেশন হবে। শুধু উপজেলা ভিত্তিক না, প্রয়োজনে আমরা গুরুত্বপূর্ণ জায়গাও ফায়ার স্টেশন স্থাপন করেছি । প্রয়োজন মতে দেশের শিল্প এলাকা এমনকি নৌপথেও ফায়ার স্টেশন স্থাপন করে যাচ্ছি। শুধু একটিই উদ্দেশ্যে, আকষ্মিক অগ্নিকান্ডে দেশের জনগণের জানমাল ও সম্পদ রক্ষা করা। আজ থেকে লোহাগাড়া ফায়ার স্টেশন জনগণের সেবায় নিয়োজিত থাকবে। এটি দেশের ৪৯২তম ফায়ার ষ্টেশন।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর উপজেলার চুনতি এলাকায় ‘লোহাগাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাদক কারবারিদের গুলিতে ডিজিএফআই কর্মকর্তা নিহতের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গারা যেখানে অবস্থান করেন, সেটি নোম্যান্সল্যান্ড এলাকা। মাদক ব্যবসায়ীরা সব সময় স্বশস্ত্র অবস্থায় থাকে। গোয়েন্দা তথ্য মতে, সেখানে মাদক ব্যবসায়ি এবং মাঝে মাঝে অস্ত্রধারীরাও একত্রিত হন। মূলত: গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করার জন্য একটি বাহিনী সেখানে যান। হঠাৎ এসব অস্ত্রধারী মাদক ব্যবসায়ীর সম্মুখে পড়ে যাওয়ায় এ দূর্ঘটনা ঘটেছে।

ফায়ার স্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম- ১৫ আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহা-পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাঈন উদ্দিন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব শহীদ আতাহুর হোসেন, প্রকল্প পরিচালক আতাউর রহমান, চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজি প্রবীর কুমার সরকার, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, জেলা পুলিশ সুপার শফি উল্লাহ, ক্রাইম এন্ড অপস সুদীপ্ত সরকার পিপিএম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ডেপুটি পরিচালক আনিসুর রহমান, উপ-সহকারী পরিচালক মুুহাম্মদ আবদুল্লাহ, ডিএসবি অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান, এ এম এম ওয়াসিম ফিরোজ, সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ মোতালেব, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম ইব্রাহিম কবির ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরু প্রমুখ। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, সুধি ও সংবাদর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি হেলিকপ্টার যোগে চুনতি এলাকায় একটি খোলা মাঠে অবতরণ করেন। প্রথমে প্রধানমন্ত্রীর সামরিক সচিব প্রয়াত মেজর জেনারেল মিয়া মুহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রমের কবর জেয়ারত করেন। এরপর লোহাগাড়া ফায়ার ষ্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!