ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় মিথ্যা তথ্য দিয়ে নির্বাচনী প্রচারণা করায় জরিমানা

লোহাগাড়ায় মিথ্যা তথ্য দিয়ে নির্বাচনী প্রচারণা করায় জরিমানা

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় মিথ্যা তথ্য দিয়ে ফেসবুকে নৌকার নির্বাচনী প্রচারণা করায় রায়হান উদ্দিন নামে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল।

জানা যায়, ইউনিয়ন পরিষদ চলাকালীন সময়ে পূর্বের একটি ছবি নিয়ে ‘নৌকা প্রতীকের সমর্থনে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে চেয়ারম্যানের মতবিনিময়’ এমন ক্যাপশন লিখে নৌকার সমর্থক অভিযুক্ত রায়হান তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট করেন। পোস্টটি পরিষদের চেয়ারম্যান এস এম ইউনুচকে ট্যাগ করা হয়। পোস্টটি দেখে ভ্রাম্যমাণ আদালত ইউপি কার্যালয়ের হাজির হন। সেখানে মতবিনিময় সভার কোন দৃশ্য দেখতে পাননি। তবে ইউপি চেয়ারম্যান এস এম ইউনুচ ও অভিযুক্ত রায়হানকে উপস্থিত দেখতে পান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল জানান, ফেসবুকে মিথ্যা ক্যাপশন দিয়ে ছবি পোস্ট করার বিষয়টি স্বীকার করেছে অভিযুক্ত রায়হান। ফলে সংসদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে, রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মুছে ফেলা হয় মিথ্যা পোস্টটি। এছাড়া ভবিষ্যতে এই ধরণের কাজ আর করবে না মর্মে লিখিত অঙ্গীকার নামা নেয়া হয়েছে।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ ইনামুল হাসান জানান, ইউনিয়ন পরিষদে কোন প্রার্থীর পক্ষে সভা-সমাবেশ কিংবা প্রচার-প্রচারণা করার কোন ধরণের সুযোগ নেই। এটি সম্পূর্ণ আচরণ বিধির লঙ্ঘন। অনেক চেয়ারম্যান পরিষদের অফিসিয়াল আইডি থেকে প্রার্থীর পক্ষে প্রচারণার পোস্ট দিচ্ছেন। তাদেরকে এই ধরণের কাজ থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হচ্ছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!