ব্রেকিং নিউজ
Home | লোহাগাড়ার সংবাদ | জাতিসংঘের সভ্যতা ও সংস্কৃতি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে মুহিউদ্দীন মাহি বক্তা হিসেবে যোগদান

জাতিসংঘের সভ্যতা ও সংস্কৃতি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলনে মুহিউদ্দীন মাহি বক্তা হিসেবে যোগদান

18379314_10212502233461328_121051943_o

এলনিউজ২৪ডটকম : আজারবাইজান এর রাজধানী বাকুতে গত ৫ ও ৬ মে অনুষ্ঠিত হয়েছে সভ্যতা ও সংস্কৃতি বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন। সম্মেলনে বক্তা হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশের তরুণ উদীয়মান আন্তর্জাতিক ব্যক্তিত্ব, আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় আগাধীর মরক্কো এর সহকারী অধ্যাপক ও বিদেশ বিষয়ক পরিচালক, লোহাগাড়ানিউজ২৪ডটকম এর উপদেষ্টা চট্টগ্রামের লোহাগাড়ার কৃতিসন্তান মুহাম্মদ মুহিউদ্দীন মাহি।

সম্মেলনে ১৫০ দেশের ৮০০ ডেলিগেটস এর মধ্যে রাষ্ট্রপ্রধান, মন্ত্রীগণ, গুনী এবং আন্তর্জাতিক সংস্হার প্রধান যোগদান করেছেন। সম্মেলন উদ্বোধন করেছেন আজারবাইজানের প্রেসিডেন্ট মি:ইলহাম আলিয়েভ।

তাছাড়া জাতিসংঘের উচ্চপর্যায়ের নেতৃবৃন্দ, ইয়ুনেস্কো প্রধান, ওআইসি সেক্রেটারি জেনারেল, আইসেস্কো প্রধান সহ বহু আন্তর্জাতিক ব্যক্তিত্ব অংশগ্রহণ করেন।

সম্মেলনে “বর্তমান বিশ্বে জংগীবাদ, মৌলবাদ ও বিভেদ নিরসনে এবং শান্তি প্রতিষ্ঠায়  যোগোপযোগি আলোচনা” বিষয়ে আলোচনা করেন জনাব মুহাম্মদ মুহিউদ্দীন মাহি।

বাংলাদেশ এবং এশিয়াতে ভবিষ্যত পরিকল্পনা ও প্রজেক্ট বাস্তবায়নে তিনি জাতিসংঘ, ওআইসি সহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার সাথে আলোচনা করেন যা বাংলাদেশের সাথে সম্পর্কে আরো শক্তিশালী করবে এবং বাংলাদেশের  ভাবমূর্তি বৃদ্ধি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!