Home | দেশ-বিদেশের সংবাদ | সমাধান ছাড়াই শেষ হলো বৈঠক, চলবে চমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

সমাধান ছাড়াই শেষ হলো বৈঠক, চলবে চমেকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ইন্টার্ন চিকিৎসদের ডাকা কর্মবিরতি প্রত্যাহারে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসলেও কোনো রকম সুরহা ছাড়াই শেষে হয়েছে বৈঠক। অন্যদিকে দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মস্থলে যোগ দিবেন না বলে জানিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

বুধবার (২৮ এপ্রিল) দুপুর ১২টায় চমেক হাসপাতালের পরিচালকের সভাকক্ষে বৈঠকে বসেন হাসপাতাল ও চমেক কর্তৃপক্ষ, পুলিশ প্রশাসন এবং দুই পক্ষের নেতাকর্মীরা। কিন্তু প্রশাসন দাবি আদায়ের আশ্বাস দিলেও দোষীদের শাস্তি না হওয়া পর্যন্ত কর্মবিরতি বলবৎ থাকবে বলে জানিয়ে দেন ইন্টার্ন চিকিৎসকরা।

বৈঠক শেষ চমেক হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হুমায়ুন কবির সাংবাদিকদের বলেন, ইন্টার্ন চিকিৎসকদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছি। আশা করছি তারা কাজে যোগদান করবে।  

এসময় তিনি আরও বলেন, করোনা পরিস্থিতিতে হাসপাতালে রোগীর সংখ্যা অন্য সময়ের চেয়ে কম। তাই ওয়ার্ডে রোগীদের চিকিৎসা দিতে কোনো সমস্যা হয় নি।

চমেক হাসপাতাল ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশনের সদস্য সচিব ডা. তাজওয়ার রহমান বলেন, কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক ছিল কিন্তু কোনো সমাধান আসেনি। আমরা কোনো অপরাধীদের সঙ্গে বৈঠকে বসতে রাজি নাই। আমাদের দাবি, মঙ্গলবার ইন্টার্ন চিকিৎসকদের ওপর যারা হামলা চালিয়েছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। দাবি মানা না হলে কর্মবিরতি চলমান থাকবে।  

তিনি আরও বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের নেতৃত্বে বহিরাগতরা মেডিক্যালে হামলা চালায়। এসময় ইন্টার্ন চিকিৎসকদের ছাত্রাবাসে আটকে রাখে এবং কাজে যোগ দিতে দেওয়া হয়নি। জীবনের নিরপত্তা না থাকলে আমরা কেন কাজে যোগ দেবো?  বাংলানিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!