ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | আগস্ট আসলে নেত্রীকে নিয়ে বিপদের আশঙ্কা থাকে : কাদের

আগস্ট আসলে নেত্রীকে নিয়ে বিপদের আশঙ্কা থাকে : কাদের

kader-20190801165320-660x390

নিউজ ডেক্স : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,আগস্ট মাস আসলে নেত্রীকে নিয়ে বিপদের আশঙ্কা থাকে, অশুভ তৎপরতা জেগে ওঠে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানীর শিল্পকলা একাডেমিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে যুবলীগ আয়োজিত ‘মাসব্যাপী সংবাদ চিত্র প্রদর্শনী উদ্বোধনী’ পূর্ব আলোচনায় তিনি এ কথা বলেন।

এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ১৫ আগস্টের জন্মদিন পালনের সমালোচনা করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, যারা ১৫ আগস্টের ভুয়া জন্মদিন পালন করে তারা নির্মম পরিহাস করে।

তিনি বলেন, শোকের মাসে ১৫ আগস্ট আমাদের চেতনায় শক্তি সঞ্চার করে। এই শোকের মাস এলে জঙ্গিবাদ, নাশকতা, সাম্প্রদায়িক অপশক্তিগুলো সক্রিয় হয়ে ওঠে। একদিকে হারানোর বেদনা, আবার নতুন করে হারানোর সেই শঙ্কা আমাদের মধ্যে শিহরণ সঞ্চারণ করে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে ’৭৫-পরবর্তী সময়ে সবচেয়ে ঝুঁকিপূর্ণ রাজনৈতিক নেতা হচ্ছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। আগস্ট মাস এলে বঙ্গবন্ধুর মতো আমাদের প্রিয় নেত্রী যাকে ঘিরে বঙ্গবন্ধুর রাজনীতি আবর্তিত, তাকে নিয়ে এই মাসে বিপদের আশঙ্কা থাকে, অশুভ তৎপরতা জেগে ওঠে। আমাদের সতর্ক থাকতে হবে। যুবলীগকে সতর্কতার সঙ্গে প্রোগ্রাম করতে হবে।’

তিনি বলেন, ‘শেখ হাসিনা জানেন ১৫ আগস্ট হত্যাকাণ্ডের নেপথ্যে কারা ছিল, দেশের জনগণ জানেন ২১ আগস্ট গ্রেনেট হামলার নেপথ্যে কারা ছিল। শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করেই ২১ আগস্ট গ্রেনেট হামলা হয়েছিল।’

কাদের  বলেন, রাজনীতিতে এত ট্র্যাজেডির পরও গণতন্ত্রের স্বার্থে, সুশাসনের স্বার্থে আমরা বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে কর্মের সম্পর্ক রাখতে চাই।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীরের সভাপতিত্বে আলোচনা সভার সঞ্চালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!