Home | দেশ-বিদেশের সংবাদ | শাহজালালে নিষিদ্ধ হচ্ছে ৮৬ ব্যক্তি ও প্রতিষ্ঠান

শাহজালালে নিষিদ্ধ হচ্ছে ৮৬ ব্যক্তি ও প্রতিষ্ঠান

image_printপ্রিন্ট করুন

1566889479-featured

নিউজ ডেক্স : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার কতিপয় কর্মকর্তা-কর্মচারীর সিকিউরিটি পাস বাতিল ও জব্দ করা হচ্ছে। এ তালিকায় রয়েছেন ৮৬ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

বিশেষ কয়েকটি সংস্থার রিপোর্টের ভিত্তিতে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে একটি প্রতিবেদনে ওই ৮৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে তালিকাভুক্তির নির্দেশনা দেয়া হয়েছে। তাদেরকে তালিকাভুক্ত করবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে এখনও তাদের নিরাপত্তা পাস বাতিল বা জব্দ করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, আমরা এ সংক্রান্ত নির্দেশনা পেলেই কার্যকর ব্যবস্থা নেব। অপরাধী যত প্রভাবশালী হোক, ছাড় পাবে না। এখানে ভিন্ন কোনো যুক্তি প্রদানের সুযোগ নেই।

জানা গেছে, তালিকাভুক্ত ৮৬ জনই মানবপাচারসহ নানা অপরাধে জড়িত। তাদের মধ্যে রয়েছে সিভিল এভিয়েশনের ২৮, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৯, ইমিগ্রেশন পুলিশের (এভসেক) ৯ কর্মকর্তা-কর্মচারী। আরও রয়েছেন বেসরকারি বিভিন্ন এয়ারলাইন্সের ১১ সদস্য। এছাড়া এই চক্রে রয়েছে ৯ ট্রাভেল এজেন্সিসহ বহিরাগত ৯ দালাল।

প্রসঙ্গত, শাহজালাল বিমানবন্দরে সক্রিয় তাদের এজেন্টদের কার্যক্রম প্রসঙ্গে গত ১৮ জুন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ে মানবপাচারে অভিযুক্তদের নাম সংবলিত একটি বিশেষ প্রতিবেদন পাঠায় প্রধানমন্ত্রীর কার্যালয়। এই প্রতিবেদনের আলোকে গত ১১ জুলাই মন্ত্রণালয় অভিযুক্ত ৮৬ জনের অনুকূলে বিমানবন্দরে প্রবেশের নিরাপত্তা পাস ইস্যু থাকলে তা বাতিল করতে বলে।

সূত্র : জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!