ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ইটভাটার মাটি সড়কে, জনদূর্ভোগ

লোহাগাড়ায় ইটভাটার মাটি সড়কে, জনদূর্ভোগ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার পুটিবিলায় ইটভাটার মাটির স্তুপ থেকে সামান্য বৃষ্টি হলেই মাটি নিঃসৃত হয়ে সড়কে পড়ছে। এতে সড়ক কর্দমাক্ত হয়ে মারাত্মক দূর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। সোমবার (১৬ আগস্ট) বিকেলে এ চিত্র দেখা যায়। ইটভাটাগুলো হল, পুটিবিলা হামিদিয়া মাদ্রাসা সংলগ্ন ‘বিবিসি’ ইটাভাটা ও জোটপুকুরিয়া এলাকায় ‘আরবিএম’ ইটভাটা।

সরেজমিনে দেখা যায়, দরবেশহাট ডিসি সড়ক লোহাগাড়া সদর থেকে পার্বত্য লামা উপজেলার সরই ইউনিয়নের কেয়াজুপাড়া পর্যন্ত বিস্তৃত। সড়ক ঘেষা পুটিবিলা এলাকায় রয়েছে দুটি ইটভাটা। এসব ইটভাটায় সড়কের পাশে মাটির বিশাল স্তুপ রয়েছে। সামান্য বৃষ্টি হলেই মাটির স্তুপ থেকে নিঃসৃত হয়ে মাটি সড়কে পড়ছে। এতে সড়কের উপর মাটির আস্তরণ সৃস্টি হচ্ছে। ফলে গাড়ি চলাচল ও পথচারীদের চরম দূর্ভোগ পোহতে হচ্ছে। সড়ক পিচ্ছিল হয়ে যাওয়ায় যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনাও ঘটতে পারে।

পুটিবিলা বঙ্গবন্ধু স্মৃতি পরিষদের সভাপতি আ.স.ম দিদারুল আলম জানান, ইটভাটার স্তুপ থেকে বৃষ্টির পানির সাথে নিঃসৃত হয়ে সড়কে পড়ায় গাড়ি চলাচল ও পথচারীদের যাতায়াতে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। ইতোমধ্যে সড়কে মাটির পিচ্ছিল আস্তরণের কারণে ছোট-ছোট অনেক দূর্ঘটনা ঘটেছে। যে কোন সময় বড় দূর্ঘটনা ঘটতে পারে। গাড়ি চলাচলের সময় কাদামাটির ছিটকা পড়ে পথচারীরা কর্দমাক্ত হয়ে যায়। বিষয়টি তিনি ইটভাটার প্রতিনিধিকে অবগতও করেছেন। কিন্তু কোন প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

আরবিএম ইটভাটার ম্যানেজার শাহাব উদ্দিন জানান, ভাটায় স্তুপ করা মাটি বৃষ্টি হলে পানির সাথে সড়কের উপর চলে যায়। সড়কের উপর থেকে মাটিগুলো সরিয়ে ফেলা হবে। এরআগেও একবার সড়কের উপর থেকে মাটি সরিয়ে ফেলা হয়েছিল।

পুটিবিলা ইউপি চেয়ারম্যান হাজী মুহাম্মদ ইউনুছ জানান, সামান্য বৃষ্টিতে ইটভাটায় স্তুপ করা মাটি দরবেশহাট ডিসি সড়কে পড়ছে। এতে গাড়ি চলাচল ও পথচারীদের চরম দূর্ভোগ পোহতে হচ্ছে। সড়ক থেকে মাটি সরানোর জন্য ইটভাটার মালিককে একাধিকবার বলা হয়েছে। কিন্তু তারা কোন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন না।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে জানান লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আহসান হাবিব জিতু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!