Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় ফের প্রবাসীর বসতঘরে ডাকাতি: ডাকাতির সরঞ্জাম উদ্ধার, আতংকে এলাকাবাসী

লোহাগাড়ায় ফের প্রবাসীর বসতঘরে ডাকাতি: ডাকাতির সরঞ্জাম উদ্ধার, আতংকে এলাকাবাসী

image_printপ্রিন্ট করুন

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ায় ফের প্রবাসীর বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার (১৯ জুন) রাত ২টার দিকে কলাউজান ইউনিয়নের পশ্চিম কলাউজান ৫নং ওয়ার্ডের হাছান আলী মিয়াজী পাড়ায় এ ঘটনা ঘটে। ডাকাতদলের ফেলে যাওয়া কিছু সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ।

ক্ষতিগ্রস্ত আবুল কাশেম (৫৫) ওই এলাকার মৃত লোকমান হাকিমের পুত্র ও আগ্রাবাদ সিএন্ডবি কলোনী জামে মসজিদের খতীব। তিনি একই এলাকার মৃত আলী আহমদের পুত্র প্রবাসী আবদুস শুক্কুরের বসতঘরে ভাড়ায় থাকেন। কলাউজান ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াহেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ক্ষতিগ্রস্ত আবুল কাশেম জানান, নতুন বাড়ি নির্মাণ করার জন্য পরিবারের সদস্যরা শহর থেকে গ্রামে চলে আসেন। সেখানে নির্মিতব্য বাড়ি সন্নিহিত প্রবাসী আবদুস শুক্কুরের বসতঘরে ভাড়ায় বসবাস করে আসছিলেন। ঘটনাররাতে ডাকাতদলের একজন বসতঘর সন্নিহিত কাঁঠাল গাছ বেয়ে ছাদে উঠে ও সিঁড়িঘরের টিনের ছাউনী কেটে ভেতরে প্রবেশ করে। এরপর বসতঘরের মেইন দরজা খুলে প্রায় ১২ জনের সশস্ত্র ডাকাতদল ঘরের ভেতর প্রবেশ করে। পরিবারের সকলকে জিম্মি করে ৪ ভরি স্বর্ণালংকার, নগদ ৬৮ হাজার টাকা, ২টি মোবাইলসেট ও মূল্যবান ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে যায়। তছনছ করে পেলে বসতঘরের আসবাবপত্র। ডাকাতদলের অনেকে মুখোশ পরিহিত ছিল।

তিনি আরো জানান, ঘটনাররাতে প্রবাসী আবদুস শুক্কুরের পরিবারের কেউ বসতঘরে ছিলেন না। তারা তাদের কক্ষ তালাবদ্ধ করে নিকটাত্মীয়য়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। ডাকাতির খবর আশপাশে ছড়িয়ে পড়লে লোকজন এগিয়ে আসেন। তাই ডাকাতদল আবদুস শুক্কুরের পরিবারের কোন মালামাল লুট করতে পারেনি। লোকজনের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় আতংক সৃষ্টি করতে ফাঁকা গুলি ছুঁড়ে। ফেলে যায় ডাকাতির কিছু সরঞ্জাম।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, ডাকাতির ঘটনার ব্যাপারে থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। তবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনাস্থল থেকে ডাকাতদের ফেলে যাওয়া কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৬ জুন ভোররাতে লোহাগাড়া সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব লোহাগাড়া হাজির পাড়ায় প্রবাসীর বসতঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা পরিবারের সকলকে বসতঘরের একটি কক্ষে জিম্মি করে ৬ ভরি স্বর্ণালংকার, নগদ ২২ হাজার টাকা, ৩টি মোবাইলসেট ও মূল্যবান ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে যায়। ডাকাতির ঘটনা বৃদ্ধি পাওয়ায় এলাকায় আতংক বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!