ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে বসতঘর-ধানের গোলা ভাংচুর, আহত ২

লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে বসতঘর-ধানের গোলা ভাংচুর, আহত ২

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার বড়হাতিয়ায় বন্যহাতির আক্রমণে ৮ পরিবারের বসতঘর ও ধানের গোলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ২ তরুণ। শনিবার (১৯ জুন) ভোররাত ৩টা পর্যন্ত ইউনিয়নের ৮নং ওয়ার্ডের চাকফিরানী নতুন পাড়ায় বন্যহাতি এ তান্ডব চালায়।

ক্ষতিগ্রস্তরা হলেন, ওই এলাকার মোস্তাক আহমদ, মোস্তাফিজুর রহমান, মাহমুদুল হক, নূর হোসেন, মোস্তফা বেগম, আম্বিয়া বেগম, আশু বেগম ও আকলিমা আক্তার। আহতরা হলেন, একই এলাকার মো. ইদ্রিছ (২৫) ও মো. শফি (২৩)।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ রফিক উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রমণাত্মক একটি বন্যহাতি লোকালয়ের এসে গত শুক্রবার রাত ৮টা থেকে দফায় দফায় আক্রমণ করে। এতে বসতঘর ও ধানের গোলা ভাংচুর করে। নষ্ট করে ফেলে বসতঘর ও গোলায় থাকা ধান। আতংকে এলাকার লোকজন ছুঁটাছুটি করে। এ সময় হাতির আক্রমণে দুই তরুণ আহত হয়। আহতরা চিকিৎসা নিয়ে বর্তমানে বাড়িতে রয়েছেন বলে জানা গেছে। চাকফিরানী এলাকায় বন্যহাতির উপদ্রব লেগেই আছে। প্রতিনিয়ত ক্ষেত-খামার নষ্ট করছে বন্যহাতি। ইতোমধ্যে প্রাণহানীর ঘটনা ঘটনাও ঘটেছে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

চুনতি রেঞ্জের আওতাধীন বড়হাতিয়া বিট কর্মকর্তা মোহাম্মদ লোকমান জানান, চাকফিরানী এলাকায় বন্যহাতির আক্রমণের খবর শুনেছি। তবে বৃষ্টির কারণে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শন করা সম্ভব হয়নি। রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!