ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাংলাদেশ পেরিয়ে আসামে ঘূর্ণিঝড় ফণী

বাংলাদেশ পেরিয়ে আসামে ঘূর্ণিঝড় ফণী

image-121169

নিউজ ডেক্স : সাতক্ষীরা, খুলনা, যশোর অঞ্চল দিয়ে বাংলাদেশে প্রবেশ করা ঘূর্ণিঝড় ‘ফণী’ এখন ভারতের আসামে অবস্থান করছে। এর প্রভাবে সেখানে বৃষ্টিপাত ও তীব্র বাতাস বইছে। এর আগে আজ শনিবার সকাল ৬টায় বাংলাদেশে প্রবেশ করে ঘূর্ণিঝড়টি। এরপর বাংলাদেশের বিভিন্ন জেলার উপর দিয়ে গিয়ে বর্তমানে ভারতের আসামে অবস্থান করছে।

তবে, শক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে যাত্রা শুরু করলেও বর্তমানে ফণী গভীর নিম্নচাপে পরিণত হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘূর্ণিঝড়টি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে স্থল গভীর নিম্নচাপ আকারে দুপুর ১২টায় পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় অবস্থান করছিল। এটি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

ইতিমধ্যে এর প্রভাবে রংপুর, রাজশাহীতে ভারী বর্ষণ হয়েছে। সিলেট, ময়মনসিংহ অঞ্চলে ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, ঘূর্ণিঝড় ফণীর কারণে জারি করা বিপদ সংকেত নামিয়ে সতর্কতা সংকেত দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মোংলা, পায়রা, চট্টগ্রাম সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলে বিপদ সংকেত নামিয়ে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

আজ শনিবার সকালে সাতক্ষীরা, যশোর ও খুলনা অঞ্চল এবং এর পার্শ্ববর্তী এলাকায় বেশ তাণ্ডব চালিয়েছে ফণী। ঘূর্ণিঝড়টি বাংলাদেশে প্রবেশের আগ থেকেই বিভিন্ন জেলা থেকে ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত সারা দেশে অন্তত ১৪ জন নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!