ব্রেকিং নিউজ
Home | অন্যান্য সংবাদ | আজ ফেসবুকের ১৩তম জন্মদিন

আজ ফেসবুকের ১৩তম জন্মদিন

facebook20170205105224

নিউজ ডেক্স : জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের ১৩তম জন্মদিন আজ। এ উপলক্ষে ১ দশমিক ৮৬ বিলিয়ন ব্যবহারকারীর জন্য ফ্রেন্ডস ডে ভিডিও তৈরি করেছে ফেসবুক।

বেশ কয়েকদিন ধরেই ব্যবহারকারীদের ওয়ালে ফেসবুকের এই ফ্রেন্ডস ডে ভিডিও শোভা পাচ্ছে। প্রত্যেক ব্যবহারকারীর ফেসবুক বন্ধুদের নিয়ে এই ভিডিও তৈরি করা হয়েছে। সেখানে বন্ধুদের সঙ্গে কাটানো বিশেষ মুহূর্তগুলো তুলে ধরা হয়েছে। ফেসবুকের অন্যান্য পোস্টের মত এই ভিডিওতেও লাইক, কমেন্ট বা শেয়ার দেয়া যাচ্ছে।

markফেসবুক ওপেন করলেই নিউজফিডে একেবারেই ওপরের দিকে এই ভিডিওটি চোখে পড়বে। ব্যবহারকারীর বন্ধুদের ছবি নিয়ে এই ড্যান্সিং ভিডিও তৈরি করা হয়েছে। অন্য বন্ধুদের ফ্রেন্ডস ডে ভিডিওতে গিয়ে ওয়াচ ইয়োরস-এ ক্লিক করলেই নিজের ফ্রেন্ডস ভিডিও দেখা যাবে।

ভিডিও এডিট করে কোন বন্ধুদের ছবি থাকবে সেটা ঠিক করে দিতে পারবেন ব্যবহারকারী। এতে করে ব্যবহারকারী যে ছবি অন্যদের কাছে প্রকাশ করতে চান না সেটা কেউ দেখতেও পাবে না।

অবশ্য ২০১৫ সালে ফেব্রয়ারির ৪ তারিখে ফেসবুকের ১১তম জন্মবার্ষিকীতে ফ্রেন্ডস ডে ভিডিওর আইডিয়ার সঙ্গে পরিচয় করিয়ে দেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। নিজের ফেসবুক পেজে ফেসবুকের জন্মদিন উপলক্ষে একটি পোস্ট শেয়ার করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!