ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | পটিয়া বাইপাস সড়ক পর্যটন শিল্প বিকাশে অবদান রাখবে

পটিয়া বাইপাস সড়ক পর্যটন শিল্প বিকাশে অবদান রাখবে

05-1

নিউজ ডেক্স : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়কের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল (বুধবার) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে প্রকল্পটি উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, সরকার সারাদেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা আমূল পরিবর্তনের লক্ষ্যে কাজ করছে। সড়ক ব্যবহারের ক্ষেত্রে সবাই সচেতন না হলে নিরাপদ সড়ক সম্ভব নয়। সকলকে ট্রাফিক আইন মেনে চলতে হবে। শিক্ষার্থীদের ট্রাফিক আইন সম্পর্কে শিক্ষা দিতে হবে।

যানজট নিরসনসহ পর্যটন নগরী কক্সবাজারের সাথে সারাদেশের একমাত্র যোগাযোগ মাধ্যম হওয়ায় বাইপাস সড়কটি অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন ও পর্যটন শিল্প বিকাশে ইতিবাচক অবদান রাখবে। আমরা সকলের সহযোগিতা পেলে আগামী ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ, মধ্যম আয়ের দেশ, ২০৩০ সালে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে। চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভিডিও কনফারেন্সে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আনোয়ার হোসাইন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা, সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) আমীর জাফর, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর আহমদ, বৃহত্তর পণ্য পরিবহন মালিক গ্রুপের সভাপতি মো. আবদুল মান্নান, সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান, দোহাজারি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহসহ জেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।

প্রসঙ্গত, ৮৭ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পটিয়ার ইন্দ্রপুল থেকে চক্রশালা গিরিশ চৌধুরী বাজার পর্যন্ত পর্যন্ত ৫ দশমিক ২০ কিলোমিটার বাইপাস সড়ক নির্মাণ করে সড়ক ও জনপথ বিভাগ। নতুন বাইপাস সড়কটি নির্মাণের ফলে দক্ষিণ চট্টগ্রাম হয়ে কক্সবাজার ও পার্বত্য জেলা বান্দরবানের সাথে যোগাযোগে জাতীয় মহাসড়কে দুর্ঘটনা হ্রাস পাওয়ার পাশাপাশি ও নিরবচ্ছিন্ন সড়ক নেটওয়ার্ট স্থাপনের কারণে যানজট নিরসন হবে। তবে এর আগে চলতি বছরের ১০ আগস্ট আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে সড়কটি ব্যবহারের জন্য খুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!