Home | দেশ-বিদেশের সংবাদ | চন্দনাইশে গরুর খামার থেকে মেয়াদোত্তীর্ণ খেজুর উদ্ধার

চন্দনাইশে গরুর খামার থেকে মেয়াদোত্তীর্ণ খেজুর উদ্ধার

নিউজ ডেক্স : চন্দনাইশের হাশিমপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকায় অবস্থিত জনৈক আকতারের মালিকানাধীন গাউছিয়া এগ্রো ফার্ম লিমিটেড নামে একটি গরুর খামারে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে মজুদকৃত ৫ টন (৫০ কেজির ১শ’ বস্তা) মেয়াদোত্তীর্ণ খেজুর উদ্ধার করে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

জানা যায়, একটি গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্যের ভিত্তিতে হাশিমপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকায় গাউছিয়া এগ্রো ফার্ম লিমিটেডে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ফার্মে মজুদকৃত ৫০ কেজির ১শ’ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর উদ্ধার করা হয় যার বাজারমূল্য আনুমানিক আড়াই লক্ষাধিক টাকা।

উদ্ধারের সময় খেজুরের বস্তায় ২০১৮ সালে পাকিস্তন থেকে আমদানি করা এবং ২০১৯ সালের মার্চ মাসে মেয়াদোত্তীর্ণ হওয়ার সিল রয়েছে।

এ সময় ফার্মের ম্যানেজার ঢাকার কেরানীগঞ্জের মৃত আদম আলীর ছেলে হারুনুর রশিদ (৫৫) কোরবানির গরুর খাবার হিসেবে খেজুরগুলো মজুদ করার কথা বললেও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে তা পরীক্ষার জন্য মজুদকৃত খেজুর খামারের গরুর সামনে রাখা হলেও খামারের গরু তা খায়নি।

ফলে মেয়াদোত্তীর্ণ পচা খেজুর মজুদ রাখায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনে গাউছিয়া এগ্রো ফার্ম লিমিটেডকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উদ্ধারকৃত খেজুরগুলো আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।

চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমতিয়াজ হোসেন বলেন, ‘গরুর খামারে খেজুর মজুদ করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে ওই ফার্মে অভিযান চালানো হয় এবং ফার্মে মজুদকৃত ৫ টন খেজুর উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে খামারের ম্যানেজার খেজুরগুলোকে পশুখাদ্য হিসেবে দাবি করলেও প্রাণীসম্পদ কর্মকর্তার সাথে কথা বলে তা গো-খাদ্য নয় বলে নিশ্চিত হই। তাছাড়া খেজুরগুলো মেয়াদোত্তীর্ণ হয়েছে গত বছরের মার্চ মাসে। ধারণা করা হচ্ছে মেয়াদোত্তীর্ণ খেজুরগুলো বাজারজাত করার উদ্দেশ্যেই খামারে মজুদ করা হয়েছিল।’ ৫০ হাজার টাকা জরিমানা করে খেজুরগুলো জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা হয়েছে বলেও জানান তিনি। দৈনিক আজাদী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!