Home | ব্রেকিং নিউজ | দেশ ও জাতির উন্নতির জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই : ড. নদভী এমপি

দেশ ও জাতির উন্নতির জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই : ড. নদভী এমপি

570

এলনিউজ২৪ডটকম : বর্তমান সরকার শিক্ষাবন্ধব সরকার। সরকার প্রধান ও আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শিক্ষার মানোন্নয়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তন ঘটিয়েছেন। শুধু শিক্ষা নয় বরং বিচক্ষণতার মাধ্যমে দেশ ও জাতির সার্বিক কল্যাণে তিনি একজন নিবেদিত প্রাণ। কৃষি, বিদ্যুৎ, যোগাযোগ ও যাতায়াত ব্যবস্থা এবং অবকাঠামোগত উন্নয়নসহ দেশকে সুখী ও সমৃদ্ধশালী করে বিশ্বের মাঝে প্রশংসীত হয়েছেন। আন্তর্জাতিক পর্যায়ে প্রধানমন্ত্রী একজন বিশ্বনন্দিত নেত্রী। সাম্প্রতিককালের অপরাধ দমনে চলমান শুদ্ধি অভিযান তাঁকে আরো বহুলভাবে প্রশংসীত করেছে। তা’ই বিভিন্ন রাজনৈতিক দলের নানা রকম ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে স্বাধীনতা স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার আহবান জানান।

আজ ১৬ নভেম্বর সকাল ১০টায় বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অনুষ্ঠিত গুণীজন সংবর্ধনা ও অভিভাবক সমাবেশে স্থানীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন অন্যতম কলেজ প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যক্ষ ড. রেজাউল কবীর। স্বাগত বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ ফয়েজ উল্লাহ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আহসান উল্লাহ, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোজাহেরুল ইসলাম চৌধুরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন হিরু ও কলেজ ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি আরো বলেন, শিক্ষার্থীদের ভালো ফলাফল নির্ভর করে ভালোভাবে লেখাপড়ার উপর। শিক্ষাজ্ঞান সম্পর্কে পবিত্র কোরআনের উদ্বৃত্তি দিয়ে তিনি বলেন, উপর্যুক্ত জ্ঞান চর্চার উপর ভিত্তি করে ইসলামী সভ্যতার ক্রমবিকাশ ঘটেছিল। তাই মুসলমানেরা জ্ঞান চর্চার মাধ্যমে বিশ্ব সভ্যতায় নানাভাবে অবদান রেখেছিলেন। যে কারণে দেশ ও জাতির উন্নতির জন্য মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

সভা শেষে বিভিন্ন প্রাক্তন কৃতি শিক্ষার্থী ও গুণীজনকে সম্মাননা স্মারক প্রদানের মাধ্যমে পুরস্কৃত করেন অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!