Home | লোহাগাড়ার সংবাদ | লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে কৃষক নিহত

লোহাগাড়ায় বন্যহাতির আক্রমণে কৃষক নিহত

image_printপ্রিন্ট করুন

15863

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার চুনতি সাতগড় হিমছড়ি সংরক্ষিত বনাঞ্চলে গত ৫ এপ্রিল রাতে বন্যহাতির আক্রমণে এক ব্যক্তি ঘটনাস্থলে নিহত হয়েছেন। তিনি চুনতি সন্নিহিত পার্বত্য বান্দরবান জেলার লামা উপজেলার আজিজনগর মুসলিম পাড়ার মৃত আনছার আলীর পুত্র মোঃ তোতা মিয়া (৪৮)। ৬ এপ্রিল নিহত তোতা মিয়ার পুত্র মোঃ হানিফ লোহাগাড়া থানায় এ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরী করেছেন। তোতা মিয়াকে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

থানায় দায়ের করা সাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে, তোতা মিয়া চুনতি এলাকার জনৈক কামরুল ইসলামের কৃষি জমিতে দীর্ঘদিন ধরে কাজ করতেন। ঘটনার দিন তিনি অপর দু’সঙ্গীসহ বাড়ি আসার পথে বন্যহাতির কবলে পড়েন। অপর দু’জন পালিয়ে গেলেও তোতা মিয়া পালাতে পারেননি। ফলে হাতি তাকে শোড়পেচিয়ে আহত করে পালিয়ে যায়। সঙ্গীরা তাকে উদ্ধার করার পর তার মৃত্যু নিশ্চিত করেন। লাশ বাড়িতে আনার পর চুনতি পুলিশ ফাঁড়ি ও সাতগড় বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

অসহায় তোতা মিয়ার মৃত্যুতে তার পরিবারে শোকের ছায়া নেমে আসে বলে পারিবারিক সূত্র সাংবাদিকদের জানিয়েছেন। তারা সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট ক্ষতিপূরণের দাবী করছেন। চুনতি বন বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বলেছেন, বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!