Home | দেশ-বিদেশের সংবাদ | হাসপাতালে কন্যা সন্তানকে ফেলে পালালো মা

হাসপাতালে কন্যা সন্তানকে ফেলে পালালো মা

image_printপ্রিন্ট করুন

নিউজ ডেক্স : বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে সন্তান প্রসব করে পালিয়ে গেছেন মা। রবিবার (১ আগস্ট) রাত পৌনে নয়টার দিকে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, কন্যা সন্তানের মায়ের সাথে অপর এক মহিলাও হাসপাতালের ডেলিভারি রুমে ছিল। পরে হাসপাতালের নার্সসহ অন্যরা তাদের পরিধেয় কাপড় পরিস্কার করতে গিয়ে ফিরে এসে দেখে সেখানে নবজাতকটি ছাড়া আর কেউ নেই। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহুর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

অভিভাবকের খোঁজ না পাওয়ায় আজ সোমবার প্রশাসনিক সিদ্ধান্ত মোতাবেক এ নবজাতকটিকে সমাজসেবা অধিদপ্তরের রৌপাবাদ শিশু সদনে প্রেরণের সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শফিউর রহমান মজুমদার। খাতায় দেওয়া ঠিকানা অনুসারে হাসপাতাল কর্তৃপক্ষ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী ও থানা প্রশাসন খোঁজ নিলেও ওই ঠিকানায় নবজাতকের মাকে কেউ শনাক্ত করতে পারেনি।

এদিকে এ ঘটনার ব্যাপারে পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তপন বড়ুয়া বলেন, এ বিষয়ে নবজাতকের পিতা-মাতার সঠিক সন্ধানে পুলিশ ও পৌর প্রশাসনের লোকজন অনেক অনুসন্ধান চালিয়েছে। উল্লেখিত নামে আমার ২ নম্বর ওয়ার্ডে উত্তর জলদী এলাকায় কাউকে পাওয়া যায়নি।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শফিউর রহমান মজুমদার বলেন, নবজাতককে আইনি প্রক্রিয়া ছাড়া দত্তক দেওয়া যায় না। আমরা উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের সহযোগিতায় উপজেলা সমাজসেবা অধিদপ্তরে পরিচালিত শিশুটিকে শিশু সদনে পাঠানোর ব্যবস্থা করেছি। কেউ যদি দত্তক নিতে চায় সেখান থেকে আইনি প্রক্রিয়ায় নিতে পারবে বলে তিনি জানান। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!