Home | দেশ-বিদেশের সংবাদ | লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

লামায় বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

Lama_Photo_16_07_19_(5)

নিউজ ডেক্স : লামা উপজেলায় ভয়াবহ বন্যায় ও পাহাড় ধসে ক্ষয়ক্ষতির শিকার ৩ হাজার ৬০০ পরিবারের মাঝে ১৫ কেজি করে ত্রাণের চাল বিতরণ করার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। ত্রাণ দূর্যোগ ব্যবস্থাপনা, ত্রাণ ও পুনর্বাসন মন্ত্রণালয়ের জিআর খাত হতে আপদকালীন সময়ের জন্য প্রাপ্ত ৫৫ মেট্রিক টন খাদ্য হতে এই সহায়তা দেয়া হচ্ছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান জানান, মঙ্গলবার (১৬ জুলাই) উপজেলা পরিষদ চত্বরে লামা পৌরসভার ক্ষতিগ্রস্ত ১ হাজার ৭০০ পরিবার হতে ১,২ ও ৩নম্বর ওয়ার্ডের ৭০০ পরিবারের মাঝে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। এছাড়া ৭টি ইউনিয়নে ক্ষতিগ্রস্থ এমন আরো ১ হাজার ৯০০ পরিবারকে ১৫ কেজি করে চাউল দেয়া হবে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল।

এসময় আরো উপস্থিত ছিলেন নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি, লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ভুইয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ সহ প্রমুখ।

পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, মঙ্গলবার পৌরসভার ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত ৭০০ পরিবারের মাঝে ও বুধবার অন্যান্য সকল ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত ১ হাজার পরিবারের মাঝে চাল বিতরণ করা হবে।

biman-ad

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, উপজেলার ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়নের বন্যায় ও পাহাড় ধসে ক্ষতির শিকার এমন ৩ হাজার ৬০০ পরিবারের মাঝে ১৫ কেজি করে চাউল বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!