Home | দেশ-বিদেশের সংবাদ | স্বেচ্ছায় অব্যাহতি নিলেন দক্ষিণ জেলা ছাত্রলীগের তিন নেতা

স্বেচ্ছায় অব্যাহতি নিলেন দক্ষিণ জেলা ছাত্রলীগের তিন নেতা

নিউজ ডেক্স : মেয়াদোত্তীর্ণ চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টির দাবি জানিয়ে সংগঠন থেকে তিন শীর্ষ নেতা স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন।

এক সপ্তাহে আগে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর পাঠানো পৃথক চিঠির মাধ্যমে দক্ষিণ জেলা ছাত্রলীগের এই তিন নেতা সংগঠন থেকে অব্যাহতি চেয়েছেন। অব্যাহতি নেয়া ছাত্রনেতারা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক হোছাইন মোহাম্মদ ও হামিদ হোছেন।

চিঠিতে তারা তাদের ছাত্রত্ব ও বয়স সীমা পার হওয়ার কথা জানিয়ে কেন্দ্রীয় নেতাদের কাছে অব্যাহতি চান। একই সাথে নতুনদের জায়গা করে দেয়ার কথাটিও জানান। এছাড়াও মেয়াদোত্তীর্ণ চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব সৃষ্টি করতেও তারা কেন্দ্রীয় নেতাদের অনুরোধ জানান।

এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ জানান, জেলা ছাত্রলীগের এই কমিটি পূর্ণাঙ্গ হওয়ার পর এখনো একবারের জন্যও বর্ধিত সভা কিংবা পরিচিতি সভা করতে পারেনি। জেলা কমিটির নেতারা একে অপরকে চিনে না। একই পদে কয়েকজন দাবিদার থাকলেও সেটিরও সুরাহা হয়নি। সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষর দেয়ার ক্ষমতা পেয়ে যা ইচ্ছে তাই করছেন। এছাড়াও দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। এজন্য আমি ২৫ ফেব্রুয়ারি কেন্দ্রীয় দপ্তর সেলের হোয়াটসঅ্যাপ নম্বরে অব্যাহতিপত্র প্রেরণ করেছি। চিঠি পেয়েছেন বলে উপ-দপ্তর সম্পাদক নিশ্চিত করে সেটি গ্রহণ করার কথাও জানিয়েছেন।

সম্প্রতি দক্ষিণ জেলা ছাত্রলীগের উদ্যোগে বিভিন্ন উপজেলা ও পৌরসভা কমিটি গঠন নিয়ে অনিয়মের প্রশ্ন উঠলে কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতাকে তদন্তের দায়িত্ব দেয়া হয় কেন্দ্র থেকে। -আজাদী প্রতিবেদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!