ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ১০ থেকে ১৮ বছর, জাতীয় পরিচয়পত্র পাবে সবাই

১০ থেকে ১৮ বছর, জাতীয় পরিচয়পত্র পাবে সবাই

নিউজ ডেক্স : ‘মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করব ভোটাধিকার’ এ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামেও নানান কর্মসূচির মাধ্যমে জাতীয় ভোটার দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার সকালে একটি র‌্যালি বের হয়। র‌্যালি শেষে চট্টগ্রাম সার্কিট হাউস মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, পর্যায়ক্রমে দেশের সকল নাগরিকদের জাতীয় পরিচয়পত্র দেবে নির্বাচন কমিশন। এই লক্ষ্যে কাজ শুরু হয়েছে। ১০ থেকে ১৮ বছরের কম বয়সী নাগরিকদের জাতীয় পরিচয়পত্র প্রণয়নের কাজ শুরু হচ্ছে। একই সাথে ভোটার তালিকায়ও অন্তর্ভুক্ত হতে পারবেন এবং এই বছর জাতীয় পরিচয়পত্র পাবেন। চট্টগ্রামে ভোটার সংখ্যা ৫৮ লাখ ৮২ হাজার ৯৮ জন। হালনাগাদ শেষে ভোটার সংখ্যা দাঁড়ায় ৫৯ লাখ ৮৯ হাজার ২৩৫ জন। পুরুষ ভোটার ৩১ লাখ ২৩ হাজার ৯২০ জন ও মহিলা ভোটার ২৮ লাখ ৬৫ হাজার ৩১৫ জন। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন। তিনি বলেন, একটি নির্ভুল ভোটার তালিকা প্রণয়ন করা গণতান্ত্রিক শাসনের পূর্বশর্ত। এ কঠিন কাজটি করেছে নির্বাচন কমিশন। ফলে গণতন্ত্রের পথে এগোচ্ছে দেশ। বঙ্গবন্ধু ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করেছেন। তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবিযুক্ত ভোটার তালিকা প্রণয়ন নিশ্চিত করেছেন। ফলশ্রুতিতে দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জানা যায়, ইসির তথ্যভান্ডার (সার্ভার) ব্যবহার করে ১৪৩টি প্রতিষ্ঠান দেশের সব নাগরিকদের গুরুত্বপূর্ণ সেবা দিয়ে যাচ্ছে। সহজে এই সেবা পেয়ে দেশের জনগন উপকৃত হচ্ছেন। চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. শাহরিয়ার কবীর, জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক, জেলা প্রশাসন কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বদিউল আলম, সিএমপির দক্ষিণ জোনের ডিসি জসিম উদ্দিন, চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ। -আজাদী প্রতিবেদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!