Home | উন্মুক্ত পাতা | বিজ্ঞপ্তি/বিজ্ঞাপন | সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ‘দশে মিলে করি কাজ’ সংগঠনের ঈদ উপহার বিতরণ

সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে ‘দশে মিলে করি কাজ’ সংগঠনের ঈদ উপহার বিতরণ

লোহাগাড়া উপজেলা আমিরাবাদ ইউনিয়নের মল্লিক ছোবহান হাজির পাড়া গ্রামের অন্যতম সামাজিক সংস্কৃতি ও সেবামূলক সংগঠন “দশে মিলে করি কাজ” এর ব্যবস্থাপনায় এবং বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর প্রবাসী মুজিবুর রহমানের সার্বিক সহযোগিতায় মল্লিক ছোবহান হাজির পাড়া শাহ মজিদিয়া হেফজখানা শাহ জব্বারিয়া এতিমখানা ও হামিদিয়া এবতেদায়ী মাদ্রাসার অসহায়, দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ উপহার সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বিকাল ৫টায় সংগঠনের প্রতিষ্টাতা বিশিষ্ট সমাজসেবক সাংবাদিক ও সংগঠক মো. সাইফুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও মোঃ আবদুল বাকী চৌধুরীর সঞ্চালনায় উক্ত মাদ্রাসার হল রুমে আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ নেতা দিদারুল আলম বাবুল।

বক্তব্য রাখেন তৌহিদুল ইসলাম চৌধুরী, শিক্ষক মো. আলী ছিদ্দিকী ও নুরুল আমিন চৌধুরী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরহাদ হোসেন চৌধুরী, আলমগীর হোসেন মণি ও মঈনুল হাসান পারভেজ। অনুষ্ঠানের শুরুতে মাদ্রাসার শিক্ষার্থী মো. আসাদুল্লাহ কোরআন তেলাওয়াত ও মো. সিফাত নাত পরিবেশন করেন।

বক্তারা বলেন, সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে আসা আমাদের সকলের দায়িত্ব । নিজেরা ভালো থাকার মধ্যে সুখ ও সাফল্য অনুভব করা যায় না। নিজেদের পাশাপাশি সমাজের অসহায় ও সুবিধা বঞ্চিতদের কল্যাণে কাজ করার মধ্যেই প্রকৃত সুখ অনুভব করা যায়। বক্তারা আরো বলেন, মাদ্রাসার অনেক অসহায় শিক্ষার্থী অভাবের কারণে ঠিকভাবে পড়ালেখা করতে পারছে না। এ অবস্থায় শিক্ষার্থীদের পাশে এলাকার বিত্তাবান মানুষের এগিয়ে আশা উচিত। সকল শ্রেণীর মানুষ যার যার সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসলে ইনশাল্লাহ অসহায় শিক্ষার্থীদের কষ্ট অনেকাংশে কমে যাবে। পারষ্পরিক সহযোগিতা সহমর্মিতা ও সৌহার্দ্যের মাধ্যমে একটি সুন্দর সমাজ ও দেশ পূর্ণতা পায় । বক্তারা এ অবস্থায় দশে মিলে করি কাজ সংগঠন অসহায় শিক্ষার্থীদের পাশে এগিয়ে আসার ভূয়সী প্রসংশা করেন।

সভাপতির বক্তব্যে সংগঠনের প্রতিষ্টাতা বিশিষ্ট সমাজসেবক, সাংবাদিক ও সংগঠক মোঃ সাইফুল্লাহ চৌধুরী বলেন, সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আমাদের সবার উচিত অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে তাদের পড়ালেখায় সহযোগিতা করা। তিনি সামান্যতম উপহার সামগ্রী নিয়ে শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে পেরে মহান আল্লাহর শুকরিয়া আদায় করেন। এই উপহার সামগ্রী দেওয়ার মালিক আল্লাহ আমরা শুধুমাত্র উচিলা। এই সংগঠন ২০১৪ সালে যাত্রা শুরুর পর থেকে এলাকার অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাধ্যমত সহযোগিতা চালিয়ে যাচ্ছি। পরিশেষে আমার আহবানে সাড়া দিয়ে বিশিষ্ট সমাজসেবক ও দানবীর প্রবাসী মোঃ মুজিবুর রহমানরে সার্বিক সহযোগিতায় এবং আর যারা শ্রম, পরামর্শ ও উৎসাহ দিয়ে সহযোগিতা করেছেন আমি তাদের জন্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য মহান আল্লাহর দরবারে সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। আর আপনাদের সহযোগিতা যতদিন অব্যহত থাকবে ততদিন আমরা দরিদ্র মানুষের কল্যাণে কাজ করব, ইনশাল্লাহ। -প্রেস বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!