Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ আরো একজনের মৃত্যু

সাতকানিয়ায় গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ আরো একজনের মৃত্যু

নিউজ ডেক্স : সাতকানিয়ায় গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধ মো. দেলোয়ার হোসেনও মারা গেছেন। রাজধানী ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার দিবাগত রাত তিনটার দিকে তিনি মারা যান।

এ ঘটনায় এ পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে। এর আগে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন অবস্থায় গত শনিবার রাতে ড্রাইভার মো. হেলাল উদ্দিন মারা যান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৮ জুলাই) রাতে সাতকানিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের চরপাড়া জিন্নাত আলী সিকদার বাড়ির মৃত হামিদ আলীর পুত্র সৈয়দ আহমদের রান্না ঘরে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে সৃষ্ট আগুনে মো. দেলোয়ার হোসেনসহ ৫ জন দগ্ধ হয়। চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া দেলোয়ার হোসেন চরপাড়ার জিন্নাত আলী সিকদার বাড়ির মৃত আলী আহমদের পুত্র।

সাতকানিয়া পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল আলম সোহেল জানান, সৈয়দ আহমদ গত বৃহস্পতিবার সন্ধ্যায় আনু ফকিরের দোকান এলাকা থেকে বাড়ির জন্য পদ্মা কোম্পানির একটি গ্যাস সিলিন্ডার নেয়। ওই দিন রাত সাড়ে দশটার দিকে শ্বশুরবাড়ি থেকে বেড়াতে আসা তার মেয়ে খালেদা বেগম রান্না ঘরে গেলে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধ হয়।

এসময় খালেদার চিৎকার শুনে ঘরে থাকা তার স্বামী লোহাগাড়ার কিল্লার আন্দর এলাকার মো. শাহ আলম ও তাদের পুত্র মো. শাহনেওয়াজ দৌড়ে গিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করে। তখন তারা দুইজনও দগ্ধ হয়। এক পর্যায়ে দগ্ধ স্বামী-স্ত্রী ও সন্তানের আর্তচিৎকার শুনে প্রতিবেশী ড্রাইভার মো. হেলাল উদ্দিন ও দেলোয়ার হোসেন ছুটে গিয়ে তাদের বাঁচানোর চেষ্টা চালায়। এসময় হেলাল ও দেলোয়ারও দগ্ধ হয়।

পরে খবর পেয়ে সাতকানিয়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে পানি নিক্ষেপ করে আগুন নিয়ন্ত্রণে আনার পর দগ্ধ হয়ে আহতদের উদ্ধার করে প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করে। পরে ওইদিন রাতেই তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতাল থেকে ঢাকাস্থ শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মো. দেলোয়ার হোসেন মারা যান।

দগ্ধ হয়ে মারা যাওয়া মো. দেলোয়ার হোসেনের প্রতিবেশী মো. আবছার জানান, দগ্ধ হওয়া পাঁচজনের মধ্যে দেলোয়ার হোসেন সোমবার দিবাগত রাতে মারা গেছেন। এর আগে শনিবার রাতে ড্রাইভার মো. হেলাল উদ্দিন মারা যান। মারা যাওয়া দেলোয়ার হোসেনের লাশ বিকালের মধ্যে সাতকানিয়ায় পৌঁছাবে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবদুল মজিদ ওসমানী জানান, গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে সৃষ্ট আগুনে দগ্ধ সবার শ্বাসনালীর ক্ষতি হয়েছে। আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!