Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ৩ ডেঙ্গু রোগী ভর্তি

লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে আরো ৩ ডেঙ্গু রোগী ভর্তি

67896433_160729731768930_7096438321307451392_n

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ শিক্ষার্থী ভর্তি হয়েছে। গতো কয়েকদিন যাবত তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত লোহাগাড়ায় ১৪ জন ডেঙ্গু রোগী সনাক্ত করা হয়েছে বলে জানান লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. মুহাম্মদ হানিফ। তিনি আরো জানান, এদের কেউ ভালো হয়ে বাড়ি ফিরেছে, আবার কেউ উন্নত চিকিৎসার জন্য চমেকে ভর্তি রয়েছে।

ডেঙ্গু আক্রান্ত শিক্ষার্থীরা হল উপজেলার চরম্বা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী নয়ন আক্তার (১৫), ঢাকা সিটি কলেজের একাদশ শ্রেণির ছাত্র আলী আহমদের ছেলে আহাম্মদ শাবাব (১৬) ও চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিবিএ’র ছাত্র রবিউল হাসান রনি (২৪)। এর মধ্যে নয়ন আক্তার (১৫) নামে এক শিক্ষার্থীকে অবস্থার উন্নতি না হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে। বাকি দু’জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এদের মধ্যে নয়ন এক আত্মীয়ের ঢাকার বাসা থেকে গত সপ্তাহে লোহাগাড়ায় তার নিজ বাড়িতে আসে। গত দু’তিন দিন ধরে নয়নের জ্বর অনুভূত হলে চিকিৎসকের পরামর্শে ডেঙ্গু পরীক্ষা করে জানতে পারে সে ডেঙ্গু আক্রান্ত হয়েছে। পরে চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তি দেন। ৪ দিন ধরে অবস্থার কোন উন্নতি না হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে শাবাব ঢাকা থেকে ও রনি চট্টগ্রাম থেকে বাড়িতে আসলে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আতাউল করিম আরবি বলেন, ডেঙ্গু রোগীদের স্পেশাল চিকিৎসাসেবা চলছে। ডেঙ্গু আক্রান্ত নয়নের শরীরের বিভিন্ন অঙ্গে রক্ত দেখা দিলে উন্নত চিকিৎসার জন্য চমেকে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!