ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | লোহাগাড়ার ছয় ইউপি নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন, রোববার ভোটগ্রহণ

লোহাগাড়ার ছয় ইউপি নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন, রোববার ভোটগ্রহণ

এলনিউজ২৪ডটকম : লোহাগাড়ার ৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। রোববার (২৬ ডিসেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। ছয় ইউনিয়নে মোট ৫৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা সাদ্দাম হোসেন রোমান খান।

তিনি জানান, শনিবার প্রতিটি কেন্দ্রে বাক্স ও প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও রিটার্নিং অফিসারগণ নিজ নিজ বুথ কেন্দ্রে পৌঁছে গেছেন। শুধুমাত্র ব্যালট পেপার ভোটগ্রহণের দিন সকালে স্ব স্ব বুথ কেন্দ্রে পৌঁছে দেয়া হবে। আইনশৃঙ্খলা রক্ষার্থে প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে। ছয় ইউনিয়নের সকল ভোটারকে নির্ভয়ে কেন্দ্রে গিয়ে ভোট প্রদানের আহবান জানান।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লোহাগাড়ার ছয় ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৩২ হাজার ৫২৮ জন। বড়হাতিয়া ইউনিয়নে মোট ভোটার ২৫ হাজার ৩৫৮ জন। পুরুষ ভোট ১৩ হাজার ৪৬৯ জন ও মহিলা ভোটার ১১ হাজার ৮৮৯ জন। পদুয়া ইউনিয়নে ২৭ হাজার ৭৩৬ জন। পুরুষ ভোটার ১৪ হাজার ৭১২ ও মহিলা ভোটার ১৩ হাজার ২৪ জন। চরম্বা ইউনিয়নে ১৭ হাজার ৮৬৪ জন। পুরুষ ভোটার ৯ হাজার ৩০৮ জন ও মহিলা ভোটা ৮ হাজার ৫৫৬ জন। কলাউজান ইউনিয়নে মোট ভোটার ২২ হাজার ৭৩১ জন। পুরুষ ভোটার ১১ হাজার ৮৯৪ ও মহিলা ভোটার ১০ হাজার ৮৩৭ জন। চুনতি ইউনিয়নে মোট ভোটার ২২ হাজার ৩৫৮ জন। পুরুষ ভোটার ১১ হাজার ৭২২ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৬৩৬ জন। পুটিবিলা ইউনিয়নে মোট ভোটার ১৬ হাজার ৪৮০ জন। পুরুষ ভোটার ৮ হাজার ৫৭৬ জন ও মহিলা ভোটার ৭ হাজার ৯০৫ জন।

ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৪ জন, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদে ৬২ জন ও সাধারণ সদস্য পদে ২২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পদুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মোহাম্মদ হারুনর রশিদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে জসিম উদ্দিন (চশমা), মুহাম্মদ শাহ নেওয়াজ (ঘোড়া), আকতার কামাল (আনারস), মোস্তাক আহমদ সবুজ (মোটরসাইকেল), এস. এম. আবু সাঈদ চৌধুরী (সিএনজি অটোরিক্সা)। চরম্বা ইউনিয়নে চেয়ারম্যান পদে মোহাম্মদ শফিকুর রহমান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মোহাম্মদ সাদাত উল্লাহ (মোটরসাইকেল) ও মোহাম্মদ হেলাল উদ্দীন (আনারস)। কলাউজান ইউনিয়নে চেয়ারম্যান পদে আবদুল ওয়াহেদ (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মোহাম্মদ এয়াছিন (আনারস)।চুনতি ইউনিয়নে চেয়ারম্যান পদে মো. জয়নুল আবেদিন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে মো. আনিস উল্লাহ (আনারস) ও নুর মোহাম্মদ শহীদুল্লাহ (চশমা)। এছাড়া বড়হাতিয়া ইউনিয়নে বিজয় কুমার বড়–য়া ও পুটিবিলা ইউনিয়ন মোহাম্মদ জাহাঙ্গির হোছেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ জানান, নির্বাচনকে ঘিরে যে কোন ধরণের অপতৎপরতা মোকাবেলা করতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। কেউ অরাজকতা সৃষ্টি করতে চাইলে তাদের কঠোরহস্তে দমন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!