Home | দেশ-বিদেশের সংবাদ | সাতকানিয়ায় শিশুকে গলা টিপে হত্যা

সাতকানিয়ায় শিশুকে গলা টিপে হত্যা

5e613_dace1e2062_long

নিউজ ডেক্স : সাতকানিয়ায় এক শিশুকে গলা টিপে হত্যা করেছে বখাটে যুবক। শুধু তাই নয়, হত্যার পর শিশুটির লাশ মাটি চাপা দিয়েছে সে। নিহত শিশুর নাম তৌহিদুল ইসলাম সায়েম (৯)। গত শুক্রবার রাত ২ টার দিকে উপজেলার মাদার্শা ইউনিয়নের গহীন পাহাড়ি এলাকা বটতলিয়া আনিকার ঝিরি এলাকা থেকে শিশুটির লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত বখাটে যুবক মো. শাকিলকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা যায়, মাদার্শা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা আবদুল মান্নানের শিশুপুত্র তৌহিদুল ইসলাম সায়েমকে ঘটনার দিন সকাল সাড়ে ১০ টা থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে তার স্বজনরা আশ্রয়ন প্রকল্প এলাকার আশপাশে ও আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজ খবর নিয়েও বিকাল পর্যন্ত সন্ধান পায়নি তার। পরে স্থানীয় কয়েকজন লোক জানান, সকাল সাড়ে দশটার দিকে সায়েমকে প্রতিবেশি শাকিলের সাথে পাহাড়ের দিকে যেতে দেখেছে তারা। তখন এলাকার লোকজন শাকিলকে খুঁজতে শুরু করে। শাকিলকে পাওয়ার পর সবাই শিশু সায়েম কোথায় জানতে চায়। শাকিল প্রথমে জানায়, সায়েমের সাথে তার পুরোদিন দেখা হয়নি। পরে ঐ লোকজনের সাথে শাকিলকে মুখোমুখি করা হলে সে সকালে শিশুটিকে নিয়ে যাওয়ার কথা স্বীকার করে। এ সময় শাকিল জানায়, সকালে আমার সাথে গিয়েছিল, কিন্তু আবার ফিরে এসেছে। এরপর কোথায় গেছে আমি জানি না। তার কথায় সন্দেহ হওয়ায় পুলিশে দেয়ার ভয় দেখানোসহ নানা ভাবে চাপ প্রয়োগ করার এক পর্যায়ে শাকিল জানায়, শিশু সায়েমকে সে গলা টিপে হত্যা করে মাটি চাপা দিয়েছে। পরে রাত ২ টার দিকে শাকিলের দেখানো পাহাড়ি ঝিরি এলাকা থেকে মাটি চাপা দেয়া অবস্থায় শিশু সায়েমের লাশ উদ্ধার করা হয়। খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ লাশ থানায় নিয়ে আসে এবং বখাটে যুবক শাকিলকে গ্রেপ্তার করে । গ্রেপ্তারকৃত শাকিল মাদার্শা আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা মো. ইউনুছের পুত্র।

মাদার্শা আশ্রয়ন প্রকল্প এলাকার বাসিন্দা নুরুল কবির শাকিলের উদ্বৃতি দিয়ে জানান, পেয়ারা দেয়ার লোভ দেখিয়ে শাকিল শিশু সায়েমকে তার সাথে পাহাড়ে নিয়ে যায়। পরে বটতলিয়া ঝিরি এলাকায় পৌঁছার পর সে শিশুটিকে পাশবিক নির্যাতন করে। শিশু সায়েম পাশবিক নির্যাতনের বিষয়টি লোকজনকে বলে দেয়ার হুমকি দিলে শাকিল তাকে গলা টিপে হত্যা করে মাটি চাপা দেয়।

সাতকানিয়া থানার এসআই মাহামুদুল করিম জানান, গহীন পাহাড়ে নিয়ে গিয়ে শিশু সায়েমকে হত্যার পর প্রথমে গর্তে ফেলে বালি চাপা দেয় এবং উপরে গাছের পাতা দিয়ে ডেকে দেয় শাকিল। তিনি জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত শিশুর পিতা আবদুল মান্নান বাদি হয়ে গতকাল শনিবার সাতকানিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। গ্রেপ্তারকৃত শাকিলকে আজ রবিবার আদালতে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!