Home | দেশ-বিদেশের সংবাদ | লাখো ভক্তের উপস্থিতিতে গারাংগিয়া পীরের জানাযা সম্পন্ন

লাখো ভক্তের উপস্থিতিতে গারাংগিয়া পীরের জানাযা সম্পন্ন

নিউজ ডেক্স : লাখো মানুষের উপস্থিতিতে দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়া গারাংগিয়া দরবারের পীর হযরত হাফেজ মাওলানা মোহাম্মদ মাহামুদুল হাসান রশিদীর নামাজে জানাজা শুক্রবার (২০ আগস্ট) সকাল ১১টায় অনুষ্ঠিত হয়েছে।

গারাংগিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা প্রাঙ্গনে জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের জ্যেষ্ঠ সন্তান আল হাছান ইসলামী কমপ্লেক্সের চেয়ারম্যান, গারাংগিয়া ইসলামিয়া রব্বানী মহিলা ফাযিল মাদরাসা কমিটির সহসভাপতি মাওলানা এ আর এম মহিউদ্দিন রাশেদ।

এর আগে বৃহস্পতিবার দুপুর দেড়টায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। তার জানাজায় দেশের বিভিন্ন স্থান থেকে মানুষ যোগ দেযন।

তার বয়স হয়েছিল ৭৬ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। বেশ কিছুদিন থেকে তিনি ডায়াবেটিস ও হৃদরোগে ভুগছিলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ইন্তেকালের সংবাদ প্রচার হওয়ার সাথে সাথে গারাংগিয়া দরবারের ভক্ত মুরিদদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

গারাংগিয়ার পীর শাহ হাফেজ আল্লামা মুহাম্মদ মাহমুদুল হাছান ছিদ্দিকী ছিলেন হযরত শাহ ছুফি আল্লামা আবদুর রশিদ হামেদী ছিদ্দিকী প্রকাশ গারাংগিয়ার ছোট হুজুর কেবলার চতুর্থ সন্তান। তিনি নিজের বড় আব্বা সুলতানুল আউলিয়া শাহ ছুফি আল্লামা আবদুল মজিদ প্রকাশ গারাংগিয়ার বড় হুজুর কেবলা ও তার বাবার হাতে খেলাফতপ্রাপ্ত ছিলেন।

শোক জ্ঞাপন
গারাংগিয়ার পীর শাহ হাফেজ আল্লামা মাহমুদুল হাছান ছিদ্দিকীর ইন্তেকালে শোক প্রকাশ করেন চট্টগ্রাম-১৫ সাতকানিয়া লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ভিসি প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বায়তুশ শরফের পীর সাহেব আল্লামা মুহাম্মদ আবদুল হাই নদভী (মু জি আ), শাহ মজিদিয়া রশিদিয়া ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট কলামিস্ট ও গবেষক আহমদুল ইসলাম চৌধুরী ও বাংলাদেশ শিক্ষা ও গবেষণা ফাউন্ডেশনের সেক্রেটারি অধ্যক্ষ এম সোলাইমান কাসেমী। –পূর্বকোণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!