ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | রমজানে ইফতার-সেহরি ও তারাবির সময় লোডশেডিং থাকবে না

রমজানে ইফতার-সেহরি ও তারাবির সময় লোডশেডিং থাকবে না

m_original_4811

নিউজ ডেক্স : রমজানে ইফতার-সেহরি ও তারাবির সময় লোডশেডিং থাকবে না বলে জানিয়েছেন বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস। লোডশেডিং করতে হলে আগে থেকেই সংশ্লিষ্টদের জানাতে হবে।

বৃহস্পতিবার আন্তঃমন্ত্রণালয় সভায় চলতি মৌসুম ও আসন্ন রমজানে বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির সার্বিক বিষয়ে আলোচনাকালে তিনি এ কথা বলেন।

সভায় রমজানে দোকানপাট, মার্কেট ও বিপণি-বিতানসমূহ খোলা রাখার বিষয়ে বিদ্যমান আইন অনুসরণ, পিক আওয়ারে রি-রোলিং মিল, ওয়েল্ডিং মেসিন, ওভেন, ইস্ত্রির দোকানসহ অধিক বিদ্যুৎ ব্যবহারকারী সরঞ্জামাদির ব্যবহার বন্ধ এবং মনিটরিং বাড়ানো, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতে গ্যাস সরবরাহ বৃদ্ধি, সুপার মার্কেট, পেট্রল পাম্প ও সিএনজি গ্যাস স্টেশনে প্রয়োজনের অতিরিক্ত বাতি ব্যবহার বন্ধ, ইফতার ও তারাবির সময় এসি বন্ধ, বিদ্যুতের অপচয় রোধে সিএফএল বাল্বের পরিবর্তে এলইডি বাল্ব প্রতিস্থাপনের ব্যবস্থা, পিক আওয়ারে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ উৎপাদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি পাম্প বন্ধ, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন কার্যক্রম জোরদার করা প্রভৃতি সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সচিব বলেন, বিতরণ সংস্থাগুলো সবাই মিলে কমিটি করবে এবং বিদ্যুৎ লোডশেড সমহারে বণ্টন করা হবে।

পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, বিপিডিবির চেয়ারম্যান প্রকৌশলী খালেদ মাহমুদ, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা  সভায় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!