Home | দেশ-বিদেশের সংবাদ | মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক

মাইকে ঘোষণা দিয়ে স্ত্রীকে তালাক

নিউজ ডেক্স : কক্সবাজারের টেকনাফে নিজ স্ত্রীকে মাইকে তালাক ঘোষণা দেওয়ার ঘটনা বেশ আলোচিত হচ্ছে। একটি মসজিদের মাইকে শত শত লোকজনের সামনে এমন ঘোষণার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন তুলেছে। উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকায় আজ সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে এমন ঘটনা ঘটে।

স্বামী সৈয়দ নূর এতে উল্লেখ করেন, পরকীয়ায় আসক্ত স্ত্রী মোমেনা আকতারকে ইতিমধ্যে ইসলামী শরিয়া ও আইনীভাবে তালাক ঘোষণা করা হয়। তারপরও স্ত্রী তা মানতে নারাজ। সে বেপরোয়া হয়ে পরকীয়ায় জড়িয়ে সামাজিকভাবে মানসম্মান নষ্ট করছে। এলাকার লোকজনের উপস্থিতিতে তাই এমন আয়োজন।

তিনি বলেন, “এলাকাবাসীসহ সংশ্লিষ্টরা যাতে বুঝতে পারে যে সে আমার স্ত্রী হিসেবে নেই তাই মসজিদের মাইকে তালাকের ঘোষণা দেওয়া ছাড়া আর উপায় ছিল না।” এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে পক্ষে-বিপক্ষে মন্তব্য ছড়িয়ে পড়েছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক তারেক মাহমুদ রনী তার ফেসবুকে লিখেছেন, “খারাংখালিতে মাইকে ঘোষণা দিয়ে বউকে তালাক প্রদানকারী ব্যাক্তিকে আইনের আওতায় আনা হোক।”

ইব্রাহিম মোহাম্মদ শহিদুলকে নামের একজন লিখেছেন, “স্বামী দীর্ঘদিন ধরে প্রবাসে থাকার সুবাদে পরকীয়া প্রেম লিপ্ত হয়। আমার জানামতে ৪-৫ জনের সাথে শারীরিক সম্পর্ক ছিল। ওনি সর্বশেষ নিজের ছেলের সঠিক তত্ত্বের ভিত্তিতে দেশে চলে আসার পরও পর্যায়ক্রমে মেয়েটি খারাপের দিকে ধাবিত হয় যে কারণে কোনো উপায় না দেখে প্রতিবেশী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের পরমর্শে আদালত থেকে তালাক দেওয়ার পরও মেয়েটি অস্বীকার করে। এরপর হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ নিজে চেষ্টা করার পরও ব্যর্থ হয়।”

মাহবুবুর রহমান ফাহিম নামের একজন লিখেছেন, “আমার দৃষ্টিতে সেরা একটি কাজ করেছে তবে তালাককারী ব্যক্তির মতে বিয়ে করার সময় যেমন জনগণকে জানানো হয়েছে ঠিক একইভাবে তালাকের সময়ও জানিয়ে দিয়েছে।”

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছে তালাক ঘোষণার একটি ভিডিও। তবে এ বিষয়ে কেউ আইনী প্রতিকার পাওয়ার জন্য আসেনি।” -আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!