Home | দেশ-বিদেশের সংবাদ | রকি বড়ুয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে ৪ মামলা

রকি বড়ুয়া ও তার সহযোগীদের বিরুদ্ধে ৪ মামলা

নিউজ ডেক্স : কুখ্যাত প্রতারক, ধর্ম ব্যবসায়ী, সাম্প্রদায়িক উসকানীদাতা ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জামায়াত নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর মুক্তির জন্য সাঈদীপুত্র ও তারেক মনোয়ারের সঙ্গে বৈঠক করা সেই রকি বড়ুয়া (৪০) ও তার সহযোগিদের বিরুদ্ধে চারটি মামলা করেছে র‌্যাব। বুধবার নগরের পাঁচলাইশ থানায় এসব মামলা করা হয় বলে ওসি আবুল কাশেম ভুঁইয়া জানিয়েছেন।

তিনি বলেন, রকি বড়ুয়াসহ গ্রেপ্তার ৭ জন ও পলাতক একজনের নাম উল্লেখ করার পাশাপাশি অনেক অজ্ঞাত আসামির বিরুদ্ধে র‌্যাব-৭ এর ডিএডি মো. রুপ মিয়া মোট চারটি মামলা করেছেন। একটি বিদেশী পিস্তল ও ৬ রাউন্ড গুলি উদ্ধারের ঘটনায় অস্ত্র আইনে মামলা করা হয়েছে। অবৈধভাবে বিদেশি মদ রাখায় বিশেষ ক্ষমতা আইনের ২৫.বি ধারায় একটি মামলা করা হয়েছে।

পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভুঁইয়া আরও বলেন, দণ্ডবিধির ৪২০, ৪১৬ ও ৫১১ ধারায় আরও একটি মামলা হয়েছে রকি বড়ুয়া ও তার সহযোগিদের বিরুদ্ধে। উক্ত মামলায় সরকারি বিভিন্ন কর্মকর্তার সাথে ছবি তুলে মনোনয়ন পাইয়ে দেওয়ার প্রলোভন দেখানো, বেকার যুবকদের চাকরি দেওয়ার নাম করে খালি স্ট্যাম্পে স্বাক্ষরসহ বিভিন্ন ব্যাংকের চেক গ্রহণ ও যোগদানপত্র দিয়ে প্রতারণা করা বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ আনা হয়েছে।

তিনি বলেন, এছাড়া দেশের প্রচলিত আইন ও আদালতকে তোয়াক্কা না করে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দেলোয়ার হোসাইন সাঈদীকে বেআইনী ও ষড়যন্ত্রের মাধ্যমে মুক্ত করার লক্ষে গোপন বৈঠকের ঘটনায় রকি ও তার সহযোগিদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে ৬(২), ৮, ৯, ১০ ও ১২ ধারায় একটি মামলা করা হয়েছে।

এর আগে গত ১১ মে রাতে গোপন সংবাদের ভিত্তিতে রকি বড়ুয়াকে ধরতে নগরের মোহাম্মদপুর এলাকার নুর ম্যানশন ভবনের একটি বাসা ঘিরে ফেলে র‌্যাবের একটি দল। এসময় রকি বড়ুয়া তিন তলার কার্নিশ থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু র‌্যাবের চৌকস দল রকি বড়ুয়া ও তার ৫ সহযোগীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে লালখান বাজার এলাকায় মেরিন কে এইচ টাওয়ারে রকি বড়ুয়ার বাসায় অভিযান চালিয়ে রকি বড়ুয়ার কথিত রক্ষিতা এক নারীকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার হওয়া রকি বড়ুয়ার সহযোগিরা হলেন সফিউল আজম শহীদ (৪০), ছগির আহমদ (৪০), রুবেল বড়ুয়া (২৭), সাইফুল ইসলাম প্রকাশ নয়ন (৩৮), নারায়ন মল্লিক (৩৪) ও শাহিনা ইসলাম প্রিয়া ওরফে আমেনা (২৪)।

অভিযানে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ৬ রাউন্ড গুলি, ৩৫ লাখ টাকার টাকার এফডিআরের কাগজপত্র, ৬ বোতল বিদেশি মদ, বিদেশি সিগারেট, ১৩টি স্বাক্ষরযুক্ত ১০০ টাকা মূল্যের খালি স্ট্যাম্পসহ তার তদবির বাণিজ্য ও প্রতারণার কাগজপত্র জব্দ করে র‌্যাব।

এদিকে তিন তলা থেকে লাফিয়ে পালাতে গিয়ে দুই পা ভেঙে ফেলা রকি বড়ুয়া এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তার ৬ সহযোগিকে আজ বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। একুশে পত্রিকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!