Home | দেশ-বিদেশের সংবাদ | মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বাবাকে কারণ দর্শানোর নোটিশ

মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বাবাকে কারণ দর্শানোর নোটিশ

নিউজ ডেক্স : বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ৩নং আলেক্ষ্যং ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় বাবাকে (সাবেক ভাইস চেয়াম্যান ও আওয়ামী লীগ নেতা) কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ। আজ রবিবার (১২ ডিসেম্বর) নোটিশের জবাব দিয়েছেন আওয়ামী লীগ নেতা পুহ্লাঅং মারমা।

নির্বাচন অফিস ও স্থানীয়রা জানায়, পাহাড়ি নারী মাশৈখিং মারমা ৩নং আলেক্ষ্যং ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। তার বাবা রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান।

স্থানীয় ভোটারদের মতে, আলেক্ষ্যং ইউনিয়নে চতুর্থ ধাপে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে পরাজিত করার লক্ষ্যে ষড়যন্ত্রে লিপ্ত থাকার কারণ জানতে চাওয়া হয়।

আওয়ামী লীগ নেতা পুহ্লাঅং মারমা বলেন, “শনিবার জেলা আওয়ামী লীগ থেকে কারণ দর্শানোর নোটিশ পেয়েছি। আজ রবিবার নোটিশের জবাব দিয়েছি। মেয়ে চেয়ারম্যান পদে নিবার্চন করলেও আমি আওয়ামী লীগের প্রার্থীকে বিজয়ী করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। মেয়ে শিক্ষিত তার ইচ্ছাতে সে লড়ছে, আমার বারণও শুনছে না। আমাকে দোষারোপ করাটা অযৌক্তিক।”

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ বলেন, “রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পুহ্লাঅং মারমাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। কারণ দর্শনের নোটিশের উত্তর দিতে না পারলে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।”

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাশৈখিং মারমা বলেন, “যোগ্যতা বলেই আমি প্রার্থী হয়েছি। কারো ষড়যন্ত্রে আমি নামব না, শেষ পর্যন্ত লড়ব। স্থানীয় ভোটারদের ব্যাপক সাড়াও পাচ্ছি।” আজাদী অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!