ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | মধ্যপ্রাচ্যের ভাড়া কমাল বিমান

মধ্যপ্রাচ্যের ভাড়া কমাল বিমান

নিউজ ডেক্স : মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যের ভাড়া কমানোর ঘোষণা দিয়েছে বিমান।‘রেমিটেন্স যোদ্ধা’ প্রবাসীদের জন্য এই সিদ্ধান্ত বলে রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থাটি জানিয়েছে। আগামী ১৬ জানুয়ারি থেকে জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে নতুন টিকেট হ্রাসকৃত দামে বিক্রি হবে।

ঢাকা-জেদ্দা রুটে ইকোনমি ক্লাসের প্রতিটি টিকেটের একমুখী সর্বোচ্চ ভাড়া এখনকার ৭২ হাজার ৪৫৫ টাকা থেকে কমিয়ে ৬৪ হাজার ৮২০ টাকা (ট্যাক্সসহ) নির্ধারণ করা হয়েছে। ঢাকা-রিয়াদ/দাম্মাম রুটে একই ক্লাসের (একমুখী) সর্বোচ্চ ভাড়া ৭০ হাজার ৭৫৮ টাকা থেকে কমিয়ে ৬৩ হাজার ১২৩ টাকা করা হয়েছে। ঢাকা-দুবাই রুটের বর্তমান ভাড়া ৭৫ হাজার ৫০৮ টাকা। তা কমিয়ে ৬২ হাজার ৭৮৪ টাকা করা হয়েছে। ঢাকা-আবুধাবী রুটের ভাড়া ৬৭ হাজার টাকা থেকে কমিয়ে করা হয়েছে ৫৮ হাজার ৫৪২ টাকা। টিকেটের এই দামের মধ্যে ৭ হাজার ৬৪৪ টাকা থেকে ৯ হাজার ৬৮০ টাকা পর্যন্ত নির্ধারিত ট্যাঙ যুক্ত আছে। বিমান ভাড়া কমালেও অন্য এয়ারলাইন্সগুলো থেকে এরকম কোনো ঘোষণা আসেনি।

করোনাভাইরাস মহামারীতে দীর্ঘদিন বন্ধ থাকার পর ফ্লাইট চালু হলেও এসব রুটের ভাড়া বাড়তে বাড়তে দ্বিগুণও ছাড়িয়েছিল। ফলে মহামারীর ধাক্কায় দেশে ফেরা মধ্যপ্রাচ্য প্রবাসী শ্রমিকদের জন্য বাড়তি ভাড়া বিরাট বোঝা হয়ে দাঁড়ায়। এর মধ্যে গতকাল মঙ্গলবার সংস্থার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের ভাড়া কমানোর ঘোষণা দেয় বিমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্মানীত রেমিটেন্স যোদ্ধা প্রবাসীদের জন্য মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটের টিকেটের মূল্য কমানোর সিদ্ধান্ত নিয়েছে বিমান। আগামী ১৬ জানুয়ারি থেকে মধ্যপ্রাচ্যের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দুবাই ও আবুধাবি রুটে আসন খালি থাকা সাপেক্ষে নতুন টিকেট ক্রয়ের ক্ষেত্রে হ্রাসকৃত সর্বোচ্চ ভাড়ার স্তর কার্যকর হবে। তবে বরাবরের ন্যায় ভাড়ার নিম্নস্তরসমূহ চালু থাকবে। টিকেটের জন্য বিমানের যে কোনো সেলস অফিস, অনুমোদিত ট্রাভেল এজেন্ট বা কল সেন্টারে (০১৯৯০৯৯৭৯৯৭) যোগাযোগ করতে বলা হয়েছে। খবর বিডিনিউজের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!