ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | হলি আর্টিসান হামলার আসামি রেজা গ্রেফতার

হলি আর্টিসান হামলার আসামি রেজা গ্রেফতার

image-41653-1547963765

নিউজ ডেক্স : রাজধানীর গুলশানের হলি আর্টিসান হামলা মামলার পলাতক আসামি ও জেএমবির অন্যতম সুরা সদস্য মো. মামুনুর রশিদ ওরফে রিপন ওরফে রেজাউল করিম ওরফে রেজাকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (১৯ জানুয়ারি) মধ্যরাতে গাজীপুরের বোর্ডবাজার এলাকায় একটি বাস থেকে জঙ্গি সন্দেহে তাকে আটক করা হয়।

বিষয়টি নিয়ে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে বোর্ডবাজার এলাকায় শনিবার দিবাগত রাত ১টার দিকে ঢাকামুখী একটি বাস থেকে তাকে আটক করা হয়। তিনি হালুয়াঘাট থেকে ঢাকার দিকে আসছিলেন।

র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, রিপন হলি আর্টিজানে জঙ্গি হামলা অর্থ, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী ছিলেন।

এছাড়া রাজধানীর গুলশানের হলি আর্টিজান জঙ্গি হামলা মামলার চার্জশিটভুক্ত এ আসামি জেএমবির অন্যতম শুরা সদস্য বলে জানান মুফতি মাহমুদ।

গ্রেফতারের সময় রিপনের কাছে দেড় লাখ টাকা পাওয়া গেছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

রবিবার (২০ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে করে বিষয়টি নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

উল্লেখ্য, ২০১৬ সালের জুলাইয়ের ১ তারিখে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা। এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে ৫ জন জঙ্গি নিহত হয়।

হলি আর্টিসান অভিযান চালিয়ে এক জাপানি ও দুজন শ্রীলঙ্কানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই বছরের ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। গেল বছরের ডিসেম্বরের ৩ তারিখে মামলাটিতে সাক্ষ্যগ্রহণ আরম্ভ হয়। এ মামলার মোট আসামি ৮ জন। এরমধ্যে ছয়জন জেল হাজতে রয়েছেন।

এ মামলার বাকি দুজন আসামি পলাতক ছিলেন। এরমধ্যে গতকাল শনিবার মামুনুর রশিদ রিপনকে গ্রেফতার করে র‌্যাব। অন্য আসামি শহীদুল ইসলাম খালেদ এখনো পলাতক রয়েছেন।

জেল হাজতে থাকা ছয়জন হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান সাগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!