ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | বাংলাদেশ নারীর ক্ষমতায়নে রোল মডেল: প্রতিমন্ত্রী ওয়াসিকা

বাংলাদেশ নারীর ক্ষমতায়নে রোল মডেল: প্রতিমন্ত্রী ওয়াসিকা

নিউজ ডেক্স: আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) এক  সংবর্ধনার আয়োজন করে ভারতের সহকারী হাইকমিশন চট্টগ্রাম। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি।

অনুষ্ঠানে রাজনীতি, ব্যবসা, একাডেমিয়া, মিডিয়া, শিল্পকলা সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি,  মেডিক্যাল শিক্ষার্থী সহ বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট নারীরা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশি নারীদের ভূমিকা ও কৃতিত্বের জন্য গর্ব প্রকাশ করে ওয়াসিকা আয়শা খান বলেন,  গত এক দশকে সরকারের নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে রোল মডেল হয়েছে। আরও অন্তর্ভুক্তিমূলক ও ন্যায়সঙ্গত সমাজ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেশ কিছু পদক্ষেপ নিচ্ছেন।

অতিথিদের স্বাগত জানিয়ে সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন বলেন, ভারত নারী নেতৃত্বাধীন উন্নয়ন এবং লিঙ্গ সমতাকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেছে।  ভারত ও বাংলাদেশের নারীরা দুই দেশের মধ্যে সম্পর্ক আরও শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

এ সময় বিশিষ্ট নারী নেত্রীদের মধ্যে প্যানেল মেয়র আফরোজা কালাম, ফুলকি সহজপাঠ বিদ্যালয়ের অধ্যক্ষ শীলা মোমেন, সঙ্গীত ভবনের পরিচালক কাবেরী সেনগুপ্তা, দৈনিক বাংলা এর ব্যুরো চিফ ডেইজি মওদুত তাদের মতামত ব্যক্ত করেন।

শেষে প্রমা অবন্তীর পরিচালনায় ওডিসি এন্ড ট্যাগোর ডান্স মুভমেন্ট সেন্টারের শিক্ষাত্রীরা আনন্দদায়ক ঐতিহ্যবাহী ভারতীয় লোকনৃত্য পরিবেশন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!