Home | দেশ-বিদেশের সংবাদ | বাংলাদেশের সরাসরি বিশ্বকাপ নিশ্চিত: বিসিবি সভাপতি

বাংলাদেশের সরাসরি বিশ্বকাপ নিশ্চিত: বিসিবি সভাপতি

174045BDsdfsdfsdf_kalerkantho_pic

নিউজ ডেক্স : বিশ্বকাপের আরও দুই বছর বাকী আছে। তবে হিসাবটা শুরু হয়েছ আরও অনেক আগে থেকেই। চলতি বছর ৩০ সেপ্টেম্বরের আগে যে ৮টি দল র‍্যাংকিংয়ের শীর্ষে থাকবে তারাই সরাসরি ২০১৯ বিশ্বকাপ খেলার সুযোগ পাবে। বাকীদের বাছাইপর্বে উত্তীর্ণ হতে হবে। তবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ শীর্ষ আটেই থাকবে বলে মনে করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ রবিবার এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেছেন, ‘আগেও বলেছি বাংলাদেশকে বাছাইপর্ব খেলতে হবে না। এখন পর্যন্ত যে হিসাব, কারও মনে হচ্ছে না বাংলাদেশকে সেটা খেলতে হবে। তাই বলতেই পারি যে, বাংলাদেশ এবার সরাসরি বিশ্বকাপ খেলবে। এ ব্যাপারে আইসিসি যেভাবে পরিকল্পনা সাজাচ্ছে আমরাও সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।  কারণ পয়েন্টের ব্যবধান এত বেশি যে অন্য কিছু হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না। ‘

পাকিস্তানের কাছে র‍্যাংকিংয়ের ৬ নম্বর স্থান খোয়ানোর পর এখন ৭ নম্বরে অবস্থান করছে বাংলাদেশ। চ্যম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডকে অবিশ্বাস্য পারফর্মেন্সে হারিয়ে র‍্যাংকিংয়ের ৬ নম্বরে উঠেছিল টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের থেকে ১৪ পয়েন্টের ব্যবধান বেড়ে যায়। তাই ক্যারিবীয়দের বাছাইপর্ব খেলতেই হচ্ছে। আর ভারত-জিম্বাবুয়ের কাছে হেরে বাংলাদেশের থেকে ৩ পয়েন্ট পিছিয়ে আছে শ্রীলঙ্কা।

সামনে বাংলাদেশের কোনো ম্যাচ না থাকলেও জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার এবং ভারত-ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের সিরিজ আছে। তবে এই দুটি দলের যে অবস্থা তাতে বাংলাদেশকে পেছনে ফেলার তেমন কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না খালি চোখে।

– কালের কণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!