ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | দুটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

দুটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

নিউজ ডেক্স : চট্টগ্রামের ফটিকছড়িতে পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না নিয়ে অবৈধভাবে গড়ে ওঠা দুটি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন।

সোমবার (২৮ ডিসেম্বর) সকালে উপজেলার পাইন্দং টেকনিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় এ অভিযানে চালায় পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসন। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসাইন।

ইটভাটা দুটি হলো- নবনির্মিত জে বি ও এস এন বি ইটভাটা। এছাড়া ওই এলাকার এফ বি নামে একটি ইটভাটাকে লাইসেন্স নবায়ন না করায় তিন লাখ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারজান হোসাইন বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ অনুযায়ী জেলা প্রশাসন কার্যালয়ের লাইসেন্স, পরিবেশ অধিদফতরের ছাড়পত্র, বন বিভাগের ছাড়পত্র নিয়েই ইটভাটা চালাতে হবে। পরিবেশ অধিদফতরের তথ্য অনুযায়ী, ফটিকছড়ি এলাকায় প্রায় ৪১টি অবৈধ ইটভাটা রয়েছে। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ফটিকছড়িসহ চট্টগ্রামে যেসব অবৈধ ইটভাটা রয়েছে সবগুলো ভেঙে ফেলা হবে।

jagonews24

অভিযানে উপস্থিত থাকা চট্টগ্রাম পরিবেশ অধিদফতরের ডেপুটি ডিরেক্টর (ডিডি) জমির উদ্দীন বলেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় জেলা প্রশাসন কার্যালয়ের লাইসেন্স ছাড়াই অনেক ইটভাটা পরিচালিত হচ্ছে। এসব অবৈধ ইটভাটার বিরুদ্ধে অধিদফতরের নিয়মিত কার্যক্রম হিসেবে অভিযান পরিচালনা করা হচ্ছে। চট্টগ্রামের সব উপজেলায় এ ধরনের অভিযান পরিচালিত হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সময় ঘটনাস্থলে চট্টগ্রাম পরিবেশ অধিদফতরের অ্যাডিশনাল ডেপুটি ডিরেক্টর (এডিডি) আফজারুল ইসলাম, ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদুল আরেফিনসহ র‍্যাব-৭, ফটিকছড়ি থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন। জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!