ব্রেকিং নিউজ
Home | দেশ-বিদেশের সংবাদ | ডিজিটাল আইনে খুলনার সাংবাদিক গ্রেফতার

ডিজিটাল আইনে খুলনার সাংবাদিক গ্রেফতার

khulna-journalist-20190101185947

নিউজ ডেক্স : বাংলা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক প্রবাহের সিটি এডিটর হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার করেছে বটিয়াঘাটা থানা পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার খুলনার গল্লামারী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, গত ৩০ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা তার কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ওই ফলাফলে খুলনা-১ আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারেরও বেশি ভোটগ্রহণ হয়েছে মর্মে বাংলা ট্রিবিউন ও দৈনিক মানবজমিন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়, যা সঠিক নয়।

এ ঘটনায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী ডিজিটাল নিরাপত্তা আইনে বটিয়াঘাটা থানায় মামলা করেন। ওই মামলায় সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লাকে গ্রেফতার করা হয়। এছাড়া মামলায় মানবজমিনের খুলনা প্রতিনিধি রাশিদুল ইসলামকেও আসামি করা হয়েছে।

এ ব্যাপারে খুলনার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিডিয়ায় অসত্য সংবাদ প্রকাশ করা হয়েছে। এ ঘটনায় দুজন সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে।

এদিকে সাংবাদিক হেদায়েত হোসেনকে গ্রেফতার করায় খুলনার সাংবাদিকরা নিন্দা জানিয়েছেন। সন্ধ্যা ৭টায় খুলনা প্রেস ক্লাবে সব সাংবাদিক সংগঠনের যৌথ সভার ডাক দিয়েছেন সাংবাদিক নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!