ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | চুনতির ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (সা.) মাহফিল শাহ সাহেবের অমর কীর্তি: ড. নদভী এমপি

চুনতির ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (সা.) মাহফিল শাহ সাহেবের অমর কীর্তি: ড. নদভী এমপি

এলনিউজ২৪ডটকম : চট্টগ্রাম- ১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী বলেন, আশেকে রাসুল হযরত শাহ মাওলানা হাফেজ আহমদ (রাহ.) প্রকাশ শাহ্ সাহেব চুনতি কর্তৃক প্রবর্তিত ১৯ দিনব্যাপী সীরাতুন্নবী (সা.) মাহফিল তাঁর অমর কীর্তি। এই মাহফিলের মাধ্যমে তিনি দেশের ইতিহাসে প্রথম সর্বস্তরের আলেম-ওলামা, পীর মাশায়েখ, ইসলামী চিন্তাবিদ ও দ্বীন-দরদী মানুষদের একই প্ল্যাটফরমে জড়ো করেন। নানা চড়াই উৎরাই পেরিয়ে মাহফিলে সীরতুন্নবী (সা.) মাহফিলের সুনাম ও সুখ্যাতি দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে ছড়িয়ে পড়েছে। শনিবার (৮ অক্টোবর) দুপুরে ১৯ দিন ব্যাপী সীরাতুন্নবী (সা.) মাহফিল উদ্বোধনকালে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. নদভী এমপি বলেন, বিজ্ঞ-প্রাজ্ঞ আলেম ও ইসলামী স্কলারদের বিষয়ভিত্তিক আলোচনার সূত্রপাত মূলত: এই মাহফিল থেকেই শুরু। নিজের মরহুম পিতা আল্লামা ফজলুল্লাহকে (রাহ.) এই মাহফিলের বিষয়ভিত্তিক প্রোগ্রামের রূপকার আখ্যায়িত করেন। যুগ ও সময়ের চাহিদা বিবেচনায় এনে বিশেষায়িত আলেমদের দিয়ে তিনি আমৃত্যু স্বয়ং উপস্থিত থেকে মাহফিল পরিচালনা করতেন। বক্তাদের পরিপূর্ণ জীবন ব্যবস্থা হিসাবে স্বীকৃত ইসলাম ধর্মকে নবী করিম (স.) অনুসৃত পন্থায় উপস্থাপনের জন্য আহ্বান জানান।নবী করিম (সা.) তাঁর জীবনাচরণের মাধ্যমে মানুষকে হিংসা-বিদ্বেষ, অন্যায়, অসৎ ও কুফরির পথ ছেড়ে কোরআনের নির্দেশিত পথে চলার শিক্ষা দিয়েছেন। মানবতার মুক্তিদূত হযরত মুহাম্মদ (সা.) মানবজাতির জন্য শান্তি, কল্যাণ ও নিরাপত্তার দিকনির্দেশনা প্রদান করেন। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলামের প্রকৃত শিক্ষা কথায় নয় কাজে এবং নিজের জীবনে বাস্তবায়নের মাধ্যমে তুলে ধরতে হবে। ইসলামের শান্তি ও সহমর্মিতার শিক্ষা সবার সামনে তুলে ধরলে ইসলাম সম্পর্কে ভ্রান্ত ধারণা দূর হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সীরত মাহফিল মতোয়াল্লী কমিটির সভাপতি মাওলানা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চুনতি হাকিমিয়া কামিল মাদ্রাসার গভর্ণিং বডির সাবেক সভাপতি মিয়া মুহাম্মদ ইসমাঈল মানিক, প্রবীণ আলেম কাজী মাওলানা নাছির উদ্দিন, শাহজাদা তৈয়বুল হক বেদারসহ বিশিষ্ট ওলামা- মাশায়েখ, স্থানীয় প্রশাসনের পদস্থ কর্মকর্তা ও বিভিন্ন জনপ্রতিনিধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!